মসজিদে বিস্ফোরণে শহীদ মুসুল্লিদের পক্ষে সংবাদ সম্মেলন করেন, না’গঞ্জ ওলামা পরিষদ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় ভয়াবহ বিস্ফোরণে শহীদ মুসুল্লিদের পক্ষে সংবাদ সম্মেলন করেন, নারায়ণগঞ্জ ওলামা পরিষদের নেতৃবৃন্দরা। বুধবার (৯ই সেপ্টেম্বর) বেলা ১১টায় ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল বলেন, আপনারা সবাই জানেন যে, পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে যে হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা ঘটেছে। তা শোক প্রকাশের ভাষা আমাদের জানা নেই। এ পর্যন্ত ২৮ জন মুসুল্লি ইন্তেকাল করেছেন। অনেকে মুমুর্ষ অবস্থায় আছেন। ওলামা পরিষদের পক্ষ থেকে বিপর্যস্ত পরিবারগুলাের প্রতি আন্তরিক ও গভীর সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি তিনি যেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলােকে এই কঠিন বেদনাদায়ক মর্মান্তিক পরিস্থিতিতে ধৈর্য ধারণের তাওফিক দান করেন।
তিনি আরো বলেন, মসজিদ আল্লাহ তায়ালার ঘর ইবাদতের জন্য নির্ধারিত এবং অত্যন্ত পবিত্র স্থান। আমরা উৎকণ্ঠার সাথে লক্ষ্য করেছি ক্ষতিগ্রস্থ মসজিদটিতে দর্শনার্থীরা নারী পুরুষ নির্বিশেষে বিভিন্ন দল ও সংস্থা মসজিদের পবিত্রতার প্রতি লক্ষ্য না রেখেই প্রবেশ করছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ ব্যাপারে মসজিদের পবিত্রতার প্রতি লক্ষ্য রেখে প্রয়ােজনীয় পদক্ষেপ অর্থাৎ দ্রুত নামাজ ও অন্যান্য ইবাদতের পরিবেশ তৈরির জন্য জোর দাবী জানাচ্ছি।
এছাড়াও তিনি বলেন, সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন, মসজিদ অবৈধ, আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, সময় ২৮ জন মুসুল্লি শহিদ হয়েছে। অসংখ্য পরিবার শােকাহত। তখন এধরণের দায়িত্বজ্ঞানইীন বিবৃতিতে আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা সু-স্পষ্ট ভাষায় বলতে চাই, মসজিদ নির্মাণের ক্ষেত্রে যথাযথ বিধির অনুস্মরণ না করা এক বিষয় আর মসজিদ অবৈধ এধরণের কথা আরেক বিষয়। আমরা জানতে পেরেছি যে, মসজিদের জায়গা ওয়াকফকৃত ছিলাে, তাই এধরনের অগ্রহণযােগ্য বিবৃতি আমরা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি।
তিনি আরো বলেন, ওলামা পরিষদ উদ্বেগের সাথে লক্ষ্য করেছে, একটি কুচক্রী মহল এই মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, ঘটনার সুষ্ঠু তদন্তের আগে এধরণের কথাবার্তা গ্রহণযােগ্য নয়। ওলামা পরিষদ একজন বিচারপতির নেতৃত্বে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবী জানাচ্ছে এবং এই দুঃখজনক ঘটনা শহিদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও সহায়তা দানের পাশাপাশি সম্পূর্ণ অসহায় পরিবারগুলাের দায়িত্ব গ্রহণ করে তাদের পুণর্বাসনের জোর দাবী জানাচ্ছি।
এ সময় আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক জাকির হোসেন কাসেমী, সিনিয়র সহ-সভাপতি আব্দুর কাদির ও যুগ্ম সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here