নাঃগঞ্জে ক‌রোনা রোগী‌দের মাসব‌্যাপী উন্নতমানের খাবার বিতরণ শুরু করলেন: এমপি সেলিম ওসমান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নরায়ণগঞ্জ খাঁনুর ৩০০ শয্যা হাসপাতাল (করোনা হাসপাতাল) এর করোনা রোগীদের জন্য তিন বেলা উন্নতমানের খাবার বিতরণ শুরু করা হয়েছে। হাসপাতাল পর্ষদ কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমানের ভতুর্কিতে এই খাবার ১ মাস বিতরণ করা হবে। উন্নতমানের খাবার পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন ডাক্তার নার্স ও রোগীরা।

জানা যায়, সদ্য বদলীকৃত পিএ সিদ্দিক, জি এম ফারুক, জিএম মারুফের টেন্ডারের মাধ্যমে দেয়া খাবারের সময় শেষ হওয়ায়, এমপি সেলিম ওসমানের ভতুর্কিতে ডাক্তার নার্স ও করোনা রোগীদের জন্য উন্নত মানের খাবার বিতরণের উদ্যোগ নেন। সে সূত্রে করোনা হাসপাতালের ৩৩জন রোগীকে বুধবার সকালে রুটি (৩০০ গ্রাম), কলা (১পিছ), সিদ্ধ ডিম (১ পিছ), তরল দুধ (২৫০ গ্রাম), আপেল (১পিছ) ও চিনি (৩০ গ্রাম) দেয়া হয়। দুপুরে ভাত, কৈ মাছ (১পিছ), সবজি ও ডাল অপরদিকে রাতে ভাত, মুরগী কর্ক/দেশি (১ পিছ), সবজি ও ডাল দেয়া হয়েছে।

তিন বেলা উন্নতমানের খাবারগুলো করোনা হাসপাতাল পক্ষ থেকে গ্রহণ করেন হাসপাতালের প্রধান সহকারী নাসরিন সুলতানা, অফিস সহকারী সোহেল রানা, কিচেন কর্মকর্তা মাহবুবুর আলম ও কিচেন সহকারী মনির হোসেন।

হাসপাতালের প্রধান সহকারী নাসরিন সুলতানা জানান, হাসপাতালের ডাক্তার ও নার্সদের মত একই রকমের খাবারগুলো তিন বেলা দেয়ার প্রস্তাব করা হয়। আগামী‌তে যারা টেন্ডারে পাবেন, এমন খাবার তালিকা দেয়ার প্রস্তাবও রয়েছে জানা গেছে। খাবার মান ভালো ছিল, রোগীরা সন্তোষ প্রকাশ করেছে এবং এমপি সেলিম ওসমান সাহেবের জন্য দোয়া করেছেন।

বর্তমানে ৩৩জন করোনা রোগী, ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয় সহ ১৬৫জন তিন বেলা খাবার পাচ্ছেন। এগুলো খরচ বহন করবেন হাসপাতাল পর্ষদ কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান।

৩০০ শয্যা হাসপাতাল (করোনা হাসপাতাল) তত্ত্বাবাধয়ক ডাক্তার গৌতম রায় জানান, এমপি সেলিম ওসমানের সাহেবের দেয়া রোগীদের খাবারের মান ভালো ছিল। সকাল ও দুপুরের খাবার খেয়ে রোগীরা সন্তোষ প্রকাশ করেছেন এবং অনেকে খুশি হয়েছেন ভালো মানের খাবার পেয়ে। এমপি সাহেবের দেয়া খাবারে বাজেট ছিলো অনেক দামের। আর সরকারী ভাবে বাজেট তো কম, তাই আজকের রোগীদের খাবারের মান ছিলো অনেক ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here