না.গঞ্জ কারাগারে বন্দিদের ফোনে কথা বলার সুযোগ করে দিল:জেল সুপার।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্বজনদের সঙ্গে ফোনে কথা বলার সুযোগ করে দিল নারায়ণগঞ্জ জেলা কারাগার। কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ বুধবার (২৫ মার্চ) রাতে এ তথ্য জানান। ফোনে কথা বলার বিষয়ে তিনি বিস্তারিত জানান যে, বুথে মোট ১০টি টেলিফোন রয়েছে।

সেখানে বন্দিদের কথোপকথন রেকর্ড করা হবে। প্রতি সপ্তাহে একবার একজন বন্দি তার পরিবারের সদস্যদের সঙ্গে অনধিক পাঁচ মিনিট কথা বলতে পারবেন। এজন্য মিনিট প্রতি বন্দিকে দিতে হবে এক টাকা যা তার প্রিজন ক্যান্টিন (পিসি) অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে।

তিনি আরো জানান, সারাবিশ্বে মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কারাবন্দীর স্বজনরা যেমন তাদের নিয়ে চিন্তিত তেমনি স্বজনদের নিয়েও বন্দিরা দুশ্চিন্তা করেন। এর মধ্যে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে বন্দিদের সঙ্গে সাক্ষাতেও আমরা নিরুৎসাহিত করছি। এজন্য সরকার বন্দিদের এ কথা বলার সুযোগ দিয়েছে।

তিনি বলেন, বন্দিরা করোনা ভাইরাস প্রাদুর্ভাবে বাইরের সাধারণ মানুষের জন্য কারাগারের গার্মেন্টসে মাস্ক তৈরি করছেন। যা কারাগারের বাইরে ১০ টাকায় বিক্রি করা হচ্ছে। এছাড়া কারারক্ষী ও কারাবন্দীদের জন্য মাস্কের ব্যবস্থা করা হয়েছে। ভেতরে ও বাইরে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পানির পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে যেন কোনো সমস্যা না হয়। বন্দিদের সঙ্গে যারা সাক্ষাতে করতে আসবেন তারাও এ হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পর সাক্ষাৎ করতে পারবেন।

এই ধরনের ব্যবস্থা করার জন্য বন্দিরাও অনেক খুশি। তারা তাদের স্বজনদের সাথে কথা বলতে পেরে তাদের চিন্তামুক্ত রেখেছে।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here