নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ ধরায় ৯ জেলের কারাদণ্ড

0
নিষেধাজ্ঞা অমান্য করে

প্রেসনিউজ২৪ডটকমঃ নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনায় নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশ ধরায় আটক ১৪ জেলের মধ্যে ৯ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আর বাকী ৫ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ অক্টেবার) রাত ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটি ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার। চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, আজ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জেলা ও উপজেলা টাস্কফোর্স অভিযান পরিচালনা করে ১৪ জন জেলেকে আটক করেন। এর মধ্যে ৫ জেলের ৭ দিনের এবং ৪ জেলের ১০ দিনের সশ্রম কারাদন্ড দেয়া হয়।

এছাড়াও বাকী ৫জন জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে মুচলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়। এছাড়াও অভিযানের জেলেদের হেফাজতে থাকা ৩টি ইঞ্জিন চালিত মাছ ধরার নৌকা, ৩৫ হাজার মিটার অবৈধ কারেন্টজাল এবং ৩৩ কেজি মা ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত কারেন্টজাল কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং নৌকাগুলো কোস্টগার্ড হেফাজতে রয়েছে। আর জব্দকৃত ইলিশ স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here