মহেশপুর সীমান্ত থেকে ১টি তাজা মর্টারশেল উদ্ধার করেছে বিজিবি

0
মহেশপুর সীমান্ত থেকে ১টি তাজা মর্টারশেল উদ্ধার করেছে বিজিবি

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতা ঃ ঝিনাইদহের মহেশপুরের লড়াইঘাট সীমান্ত এলাকা থেকে একটি তাজা মর্টারশেল উদ্ধার করেছে ৫৮ বিজিবির সদস্যরা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে এ মর্টারশেলের সন্ধান পাওয়া যায়।
শনিবার বিকাল পর্যন্ত নিরাপত্তার জন্য বিজিবি ও পুলিশ ওই এলাকাটি ঘিরে রেখেছে। পুলিশের বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে মর্টারশেলটি নিষ্ক্রিয় করা হবে।

এছাড়া ভারতের অভ্যন্তরে ড্রোন দিয়েও নজরদারি করতে লক্ষ করা যায়। মহেশপুর ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর মোল্লা ওবায়দুর রহমান জানান, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে লড়াইঘাট সীমান্তের শুন্যলাইন হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মর্টারশেল জাতীয় কিছু একটা পড়ে আছে স্থানীয় এক ব্যক্তি লড়াইঘাট বিওপিতে এসে এ তথ্য জানায়। সে সময় বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দেখে একটি তাজা মর্টারশেল। এরপর বিজিবি কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

মর্টার শেলটি খুব ভয়াবহ এমনটি এখনও মনে হয়নি। তবুও সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। স্থানীয়দেরকেও সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তিনি আরো জানান, ধারনা করা হচ্ছে এ জাতীয় মর্টারশেল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বা সামরিক বাহিনী ব্যবহার করে থাকেন। এ বিষয়ে বিএসএফকে প্রতিবাদ লিপি পাঠানো হয়েছে।

শনিবার পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহবান জানানো হলেও তারা এখন বৈঠক করতে অপারগতা প্রকাশ করেছেন। আগামী দুই দিন পর তারা পতাকা বৈঠক করবেন। তখন বিজিবি’র পক্ষ থেকে জানতে চাওয়া হবে কেন, কিভাবে এমনটি হল। তখন বিস্তারিত জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here