কুমিল্লায় মইনীয়া যুব ফোরামের উদ্যোগে বন্যার্তদের মাঝে সহযোগিতা প্রদান

0
কুমিল্লায় মইনীয়া যুব ফোরামের উদ্যোগে বন্যার্তদের মাঝে সহযোগিতা প্রদান

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক;  সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী প্রতিষ্ঠিত  স্বেচ্ছাসেবী সংগঠন মইনীয়া যুব ফোরামের উদ্যোগে২৮ আগষ্ট দিনব্যাপী কুমিল্লা জেলার বিভিন্ন জায়গায় বন্যার্তদের মাঝে সহায়তা  প্রদান করা হয়। মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহজাদা সৈয়দ মাসুক- এ-মইনুদ্দীন আল হাসানী মাইজভাণ্ডারীর নেতৃত্বে মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ কয়েকটি টিমে ভাগ হয়ে এ কার্যক্রম পরিচালনা করেন।

সহায়তা সামগ্রীর মধ্যে ছিল শুকনো খাবার  মুড়ি,বিস্কুট,খাবার স্যালাইন, ঔষধ,স্যাভলন, বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, গ্যাস লাইটসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয়  উপকরণ।  এই সময় ফোরামের কার্যকরী সভাপতি শাহজাদা সৈয়দ মাসুক এ মইনুদ্দীন  বলেন, ময়নীয়া যুব ফোরাম বিভিন্ন দুর্যোগ, দূর্বিপাকে   ২০১৪ সাল থেকে অত্যন্ত  দক্ষতার সাথে মানুষের পাশে থেকে স্বেচ্ছায়  কাজ করে যাচ্ছে।

পরিবেশের সুরক্ষায় মইনীয়া যুব ফোরামের উদ্যোগে প্রতিবছর দেশব্যাপী ৫ লক্ষ গাছের চারা রোপন  করে যাচ্ছে। তিনি বলেন আজ ভয়াবহ বন্যার কারণে চট্টগ্রামের ফটিকছড়ি, ফেনী, নোয়াখালী,লক্ষ্মীপুর,  কুমিল্লার লক্ষ লক্ষ মানুষ পানিবন্দী হয়ে অসহায় জীবনযাপন করছে। মানুষের এই কঠিন মুহূর্তে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন বন্যার পরবর্তী পরিস্থিতিতে মানুষকে পূর্ণবাসনের প্রয়োজন হবে, এবং পানি বাহিত বিভিন্ন  রোগ ব্যাধি দেখা দেবে।

এই সময়ে মানুষের পুনর্বাসন ও সুচিকিৎসা নিশ্চিত করতে  সরকারসহ সবাইকে পরিকল্পিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।  এ সময় তাঁর সাথে  ছিলেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আসলাম হোসাইন, কুমিল্লা মহানগর  সভাপতি হাবিবুর রহমান পায়েল,মোঃ আবুল কালাম খলিফা ইকবাল কবির,মোহাম্মদ আরিফুর রহমান, ফরহাদ মুন্সিসহ মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here