নানা কর্মসূচির মধ্য দিয়ে ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত

0
নানা কর্মসূচির মধ্য দিয়ে ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত

প্রেসনিউজ২৪ডটকমঃ ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার ফুলবাড়ীতে সোমবার (২৬ আগস্ট) ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে, প্রাকৃতিক স¤পদ নষ্ট করে কয়লা তোলার চেষ্টা প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

তেল গ্যাস খনিজ স¤পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি এবং সম্মিলিত পেশাজীবী সংগঠন এবং ফুলবাড়ীসহ আশপাশের ছয় উপজেলার মানুষ দিবসটির স্মরণে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে, পৃথকভাবে শহীদ সালেকিন, আল আমিন ও তরিকুলের স্মৃতি স্তম্ভে পু®পার্ঘ্য অর্পণ করে আগামীতে ফুলবাড়ীর কয়লা তোলার চেষ্টা প্রতিরোধের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। এর পূর্বে ভোরে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ ও শোক র‌্যালি বের করেন সম্মিলিত পেশাজীবী, সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

তেল গ্যাস খনিজ স¤পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয়সহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ স্থানীয় নিমতলা মোড়ে এক সমাবেশ থেকে এশিয়া এনার্জিকে প্রতিহতের ঘোষনা দিয়ে শপথ নেন। ২০০৬ সালের ২৬ আগস্টের এই দিনে ফুলবাড়ীতে খনি বিরোধী আন্দোলনের সময় সালেকিন, আল আমিন এবং তরিকুল পুলিশ এবং তৎকালীন বিডিআর বাহিনীর গুলিতে নিহত ও প্রায় দুই শতাধিক আন্দোলনকারী  আহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here