মহেশপুরে দেয়ালে দেয়ালে নতুন শিল্পকর্ম আঁকছেন শিক্ষার্থীরা

0
মহেশপুরে দেয়ালে দেয়ালে নতুন শিল্পকর্ম আঁকছেন শিক্ষার্থীরা

প্রেসনিউজ২৪ডটকমঃ জিয়াউর রহমান জিয়া,মহেশপুর(ঝিনাইদহ)সংবাদদাতাঃ গ্রাফিতি,দেয়াল লিখন ক্যালিগ্রাফি,পেইন্টিং করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সফলতা, ত্যাগ ও আত্মহুতির চিত্র স্মরণীয় রাখতেই স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা দেয়ালে আঁকছে গ্রাফিতি।

শনিবার সকালে মহেশপুর সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দেয়ালগুলোতে বিজয় উলস্নাসের নানা ধরনের চিত্র আঁকতে দেখা যায়। মহেশপুর সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিপুণ হাতের তুলির ছোঁয়ায় প্রাণ ফিরে পাচ্ছে ইট-সিমেন্টের দেয়ালগুলো। তারা পরিষ্কার পরিচ্ছন্নতা, দেয়াল লিখন ও অঙ্কনের কাজ করে পরিবেশ উজ্জ্বল এবং দৃষ্টিনন্দন করে উপস্থাপন করছে।

শিক্ষার্থী মাউন ও তোয়া জানান, ইতিহাসের সাক্ষী হিসেবে ২৪ সালকে চিরস্মরণীয় করে রাখার জন্য এই শিল্পকর্ম। শিক্ষার্থী অবন্তী.মুন্নি বলেন, বিজয়ের পর আনন্দ দেশব্যাপী ছড়িয়ে দিতে আমরা দেয়াল লিখনের কাজ হাতে নিয়েছি। সাথে সাথে বিভিন্ন সেøাগান এলাকাবাসির মধ্যে ছড়িয়ে দেয়া হবে,যেন তারা নিজেরা সচেতন হয়।

রাবি চারুকলার সাবেক ছাত্র আবু জাফর বাবু বলেন, দল বেধে শিক্ষার্থীরা দেয়ালে দেয়ালে তুলে ধরছেন আন্দোলনের নানা স্বৃতিপট,নতুন বাংলাদেশ গড়ার পত্যায়,অসাম্প্রাদিক চেতনার বাংলাদেশ। রংপুরের আবু সাইদ কিবা মুগ্ধর পারি লাগবে পানি এই আহ্বানের ছবি। তিনি আরও ছাত্র জনতার আন্দোলনকে ঘিরে রক্তাক্ত জুলাইকে গ্রাফিতির মাধ্যমে দেয়ালে দেয়ালে ফুটিয়ে তুলছে শিক্ষার্থরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here