ভোলায় বৃষ্টি উপেক্ষা করে ছাত্র-জনতার গণমিছিল

0
ভোলায় বৃষ্টি উপেক্ষা করে ছাত্র-জনতার গণমিছিল

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলায় বৃষ্টি উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে ভোলায় ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ আগস্ট) দুপুর ২টা থেকে গণমিছিল শুরু হয়ে বিকেল পৌনে ৪টা পযর্ন্ত সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। মিছিলে ছাত্র-জনতার পাশাপাশি অভিভাবকরাও যুক্ত হন।

এ সময় শিক্ষার্থীরা কোটা আন্দোলন ঘিরে সৃষ্ট সংঘাতে হতাহতের ঘটনায় বিচার দাবি করেন। তারা গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তির দাবিতে স্লোাগান দেন। এর আগে সদর রোডের খলিফাপট্টি মসজিদের সামনে থেকে কোটাবিরোধী আন্দোলনের ছাত্র-জনতা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে ছাত্রদের সাথে সাধারণ জনগণও অংশগ্রহণ করে।

মিছিলটি বাংলাস্কুল মোড়, কালিবাড়ী মোড়, জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দিয়ে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠ-সংলগ্ন গোল চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যে সরকার আমাদের টাকায় কেনা গুলি দিয়ে আমাদের ভাইদেরকে হত্যা করে এমন সরকার আমাদের দরকার নেই। প্রতিটা ফোঁটা রক্তের জবাব দিতে হবে।

তারা পুলিশকে উদ্দেশে বলেন, পুলিশ কত জনকে গ্রেফতার করবে ?। সেই পরিমাণ ধারণ ক্ষমতা দেশের কারাগারগুলোতে নেই। তারা আরো বলেন, ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চলমান থাকবে। এইচএসসি পরীক্ষার্থীদের উদ্দেশে বক্তরা বলেন, যতদিন আন্দোলন সফল না হবে ততদিন পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ না করার আহ্বান জানান।

গণমিছিলের আগে জুম্মার নামাজ শেষে ভোলার প্রত্যেকটি মসজিদে দেশের পরিস্থিতি ও নিহত এবং আহতদের স্মরণে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here