মুন্সীগঞ্জে পৃথকস্থানে কোটা সংস্কার দাবি কারিদের সাথে সংঘর্ষ পুলিশ সহ আহত ১০

0
মুন্সীগঞ্জে পৃথকস্থানে কোটা সংস্কার দাবি কারিদের সাথে সংঘর্ষ পুলিশ সহ আহত ১০

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান রলিন, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে পৃথকস্থানে কোটসংস্কার দাবিতে বিক্ষোভ কারিদের সাথে সংঘর্ষে অতিরিক্ত  পুলিশ সুপার সহ ১০ জন আহত হয়েছে। বুধবার সকালে জেলার লৌহজং উপজেলার পদ্মা উত্তর থানা এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ  ও মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট চত্বরে ছাত্রলীগের সাথে এই সংঘর্ষের ঘটনা ঘটে।এসময় উভয় স্থানে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।  তবে আহতদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

জানাগেছে, কোটা সংস্কার ও ছাত্র সমাজের উপর হামলা ও নিহতদের বিচার এবং  প্রতিবাদ জানিয়ে সকালে পদ্মা উত্তর থানা এলাকায় বিক্ষোভ সমাবেশ করে ছাত্র সমাজ।এসময় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে কোটা সংস্কার দাবি কারিরা৷ এসময় কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। এতে ইটপাটকেলর আঘাতে  অতিরিক্ত  পুলিশ সুপার তোফায়েল সরকার সহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। এসময় ইটপাটকেল নিক্ষেপ করে উত্তর থানায় ভংচুর চালায় কোটা সংস্কার দাবি কারিরা।

এদিকে একই দাবিতে দুপুর ১২ টার দিকে শহরের সুপার মার্কেট চত্বর এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ কালে ছাত্রলীগের ধাওয়ায় তা ছত্রবঙ্গ হয়ে যায়। এসময় কমপক্ষে ৫ জন আহত হয়েছে।এর আগে  সকালে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু সড়কে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্বরণে  গায়েবানা  নামাজের প্রস্তুতি নেয় সদর উপজেলা বিএনপি। এতে নেতৃত্ব দেন সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ মহিউদ্দিন আহম্মেদ।

এসময় পুলিশি তাদের ছত্রবঙ্গ করে দেয়।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুল ইসলাম বলেন,সকালে বিনানুমতিতে বিএনপির নেতাকর্মীরা গায়েবানা নামাজের নামে বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়া হয়। পরে  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন মুন্সীগঞ্জ জেলা নামের একটি ব্যানারে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সুপার মার্কেট চত্বর এলাকায় অবস্থান নিয়ে সড়কে অবরোধ সৃষ্টি করে যানচলাচলে বিঘ্ন ঘটায় ।

পরে ছাত্র লীগ নেতাকর্মীদের সাথে কথা-কাটাকাটি হলে ছাত্র লীগের ধাওয়ায় তারা ছত্রবঙ্গ হয়ে যায়। তবে এতে কোন হতাহত হয়নি। তবে বিষয়টি নিয়ে তদন্ত চলছে।লৌহজং -শ্রীনগরের অতিরিক্ত পুলিশ সুপার এ এসপি সার্কেল তোফায়েল সরকার বলেন,কোটা সংস্কার দাবি কারিরা পদ্মা  উত্তর থানায় এলাকায় অবস্থান নিয়ে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে অবরোধের চেষ্টা কালে তাদের বুঝিয়ে সড়ক থেকে নেমে যেতে বললে তারা পুলিশের উপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে এতে আমি সহ কয়েকজন আহত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here