মহেশপুর সীমান্তে রাসেলস ভাইপার সাপ আতঙ্কে এলাকাবাসী

0
মহেশপুর সীমান্তে রাসেলস ভাইপার সাপ আতঙ্কে এলাকাবাসী

প্রেসনিউজ২৪ডটকমঃ  মহেশপুর(ঝিনাইদহ)সংবাদদাতাঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভারতীয় সীমান্ত সংলগ্ন গ্রাম গুলোতে রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সাপ আতঙ্কে রয়েছেন গ্রাম গুলোর কৃষকরা। কয়েক মাস পুর্বে মহেশপুরের ভারতীয় সীমান্ত বর্তী শ্যামকুড় ইউনিয়নের ভবনগর এলাকার একটি সবজি ক্ষেতে বিষধর এই সাপের দেখা মেলে। এর পর থেকেই এলাকার কৃষকরা আতঙ্কের মধ্যেই মাঠে চাষাবাদ করছেন।

ভবনগর গ্রামের নাজমুল ইসলাম জানান, এক বছরে ভবনগর এলাকার একটি সবজি ক্ষেতসহ বিভিন্ন ক্ষেতে বিষধর এই সাপ দেখা গেছে। এলাকার কৃষকরা ২টি সাপ পিটিয়ে মেরেও ফেলেছে। কয়েকদির পর বন বিভাগের সহায়তায় দু’টি রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সাপ ভবনগর এলাকার সবজি ক্ষেত থেকে ধরা হয়েছে। পরে সে সাপ ২টি বনবিভিগের কর্মকর্তারা নিয়ে যায়।

তখন থেকেই এলাকার কৃষকদের মাঝে রাসেলস ভাইপার সাপ আতঙ্ক ছড়িয়ে পড়ে। শ্যামকুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম জানান, এক বছর পুর্বে ভবনগর এলাকায় বেশ কয়েকটি রাসেলস ভাইপার সাপ দেখা যায়। সে সময় মাঠে কাজ করার সময় কৃষকরা ২টি সাপ মেরে ফেলেছে।

তার কয়েক দিন পরই বনবিভাগের লোকজন ভবনগর মাঠ থেকে ২টি রাসেলস ভাইপার সাপ ধরে নিয়ে যায়। তবে বেশ কয়েকদিন আর দেখা যাচ্ছেনা। তার পরও এলাকার কৃষকরা কিছুটা আতঙ্কে রয়েছে।বনবিভাগের জেলা কর্মকর্তা খন্দকার গিয়াস উদ্দীন জানান, সম্পতি মহেশপুরের সীমান্ত এলাকায় রাসেলস ভাইপার সাপের দেখা মিলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here