নরসিংদীতে হেযবুত তওহীদের নারী কর্মীদের উপর হামলা, প্রধান আসামী রুবেল কারাগারে

0
নরসিংদীতে হেযবুত তওহীদের নারী কর্মীদের উপর হামলা, প্রধান আসামী রুবেল কারাগারে

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নরসিংদীর রায়পুরায় হেযবুত তওহীদের নারী কর্মীদের উপর হামলার ঘটনায় প্রধান আসামী রুবেলকে কারাগারে পাঠিয়েছে আদালত। শনিবার দুপুর দেড়টার দিকে নরসিংদী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেটের আদালতে তোলা হলে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

এ সময় সাংবাদিকদের দেখে টুপি দিয়ে মুখ ঢেকে রাখতে দেখা যায় আসামী রুবেলকে। আসামী রুবেল আমিরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ এলাকার খোরশেদ মিয়ার ছেলে। মামলার অন্য আসামীরা হলো- হাসনাবাদ গ্রামের বকুল মিয়ার ছেলে সোহরাব মিয়া, একই গ্রামের ইব্রাহিম, আব্দুল আল মামুন, রাসেল, পলাশ সহ অজ্ঞাত ১০-১২ জন।

জানা যায়, গত ১৮ জুন দুপুর দেড়টার দিকে উপজেলার হাসনাবাদ বাজার এলাকায় পত্রিকা বিক্রিয়কালে তিন নারী বিক্রয় প্রতিনিধির উপর হামলা, অপহরণ ও হত্যাচেষ্টা চালায় রুবেলসহ অন্য আসামীরা। ঘটনার পর গুরুতর আহত জোবায়দা খাতুনের স্বামী মোকশেদ আলী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ঘটনার সত্যতা পেয়ে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে হাসনাবাদ বাজার এলাকায় অভিযান চালিয়ে আসামী রুবেলকে গ্রেফতার করেন এসআই আমিনুল ইসলাম।

পরে ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩০৬/৩০৭/৩৫৪/৪২৭/৫০৬ (২) ধারায় মামলা রুজু করা হয়। মামলার বিবরণীতে জানা যায়, গত ১৮ জুন হাসনাবাদ বাজারে পত্রিকা বিক্রি করতে যান হেযবুত তওহীদের কর্মী জোবাইদা খাতুন, আয়েশা আক্তার খাদিজা ও শান্তনা আক্তার নিপা। এ সময় আসামী রুবেল সহ ১০-১২ জনের একটি সংঘবদ্ধ দল ভুক্তভোগীদের পত্রিকা বিক্রি করতে নিষেধ করে। নিষেধের কারণ জানতে চাইলে আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং নারীদেরকে জোরপূর্বক একটি প্রাইভেটকারে তুলে অপহরণের চেষ্টা চালায়।

অপহরণে ব্যর্থ হয়ে প্রধান আসামী রুবেল উত্তেজিত হয়ে ধাড়ালো দা দিয়ে জোবায়দা খাতুনকে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মেরে গুরুতর জখম করে। অপর আসামী সোহরাব মিয়া, ইব্রাহিম ও আব্দুল আল মামুন ভুক্তভোগীর মাথায় ও শরীরে এলোপাথারী কিল-ঘুষি ও লাথি মেরে জখম করতে থাকে। এ সময় দেশেরপত্রের অপর বিক্রয় প্রতিনিধি আয়েশা ও শান্তনা মিলে জোবায়দা খাতুনকে বাঁচানোর জন্য এগিয়ে আসলে রাসেল, পলাশসহ অজ্ঞাত আসামীরা বাঁশের লাঠি ও রড দিয়ে এলোপাথারী মারধর, কিলঘুষি ও লাথি মারে।

সংঘবদ্ধ আসামীরা ভুক্তভোগী নারীদের পড়নের কাপড়-চোপড় ধরে টানা হেচড়া করে শ্লীলতাহানি ঘটায়। এছাড়াও ভবিষ্যতে হাসনাবাদ বাজারে পত্রিকা বিক্রি করতে আসলে তাদের মেরে লাশ গুম করবে বলে হুমকি দেয় আসামীরা। প্রকাশ্য দিবালোকে নারীদের উপর এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে পরদিন বুধবার (১৯ জুন) বিকাল ৪টায় নরসিংদী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নরসিংদী জেলা হেযবুত তওহীদ।

এর আগে বিকাল ৩টায় হেযবুত তওহীদের নরসিংদী জেলা সভাপতি ফারুক মিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধিদল অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফীন মহোদয়ের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে নারীদের উপর বর্বরোচিত হামলাকারী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠীকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলন শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিক্ষুব্ধ জনতা। মানববন্ধন শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মামলার বাদী মোকসেদ আলী জানান, পুলিশ প্রশাসন যদি অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে শক্ত অবস্থানে থাকে তবে কোন আসামি পার পাবে না।

এই আসামীকে গ্রেফতারের মধ্য দিয়ে সন্ত্রাসীদের কাছে একটা শক্ত বার্তা যাবে। এরা এদেশে তারা যা খুশি তা করতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here