ফতেপুর বাওড়ে সারা রাত চলছে মাটি কাটার মহা উৎসব

0
ফতেপুর বাওড়ে সারা রাত চলছে মাটি কাটার মহা উৎসব

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতাঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর সরকারি বাওড়ের একতারপুর অংশে থেকে সারা রাত ধরে চলেছে মাটি কাটার মহা উৎসবটি। যেন দেখার কেউ নেই বললেই চলে। মঙ্গলবার রাতে ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় ভেকুম্যাশিন দিয়ে মাটি কাটার মহা উৎসব চলে। এলাকাবাসীর সামনে প্রতিরোধ সৃষ্টি করতে পারেনি।

ফলে বাধাহিন ভাবে চলেছে মাটি কাটার মাহাউৎসবটি। একতারপুর গ্রামের শহীদুল ইসলাম জানান, একতারপুর গ্রামের আওয়ামীলীগ নেতা সাবেক ইউপি সদস্য লেন্টু মেম্বার ইউনিয়ন পরিষদের কয়েকজন মেম্বারদের সাথে নিয়ে ফতেপুর সরকারি বাওড়ের একতারপুর অংশে থেকে রাতের বেলা ভেকুম্যাশিন দিয়ে মাটি কাটে বিক্রি করে।

ইউপি সদস্য আশাদুল ইসলাম জানান, শুধু আমি না আমাদের পরিষদের অনেক মেম্বার আছে মাটি কাজের সাথে জড়িত। ট্রাক প্রতি ফতেপুর সিন্ডিকেট ২০০ ও একতারপুর সিন্ডিকেটকে ২০০ টাকা হারে আমরা দিয়ে যাচ্ছে। তিনি আরো জানান, আমাদের পেছেনে আরো অনেক নেতা রয়েছে। একতারপুর বাওড় পাড়ের সাদেক আলী, মনিনুর রহমান জানান, শুধু আমি না এলাকার কেউই লেন্টু মেম্বারের বিরুদ্ধে কথা বলতে সাহস পায়না।

আমরা সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন স্যারকে ফোন করে জানিয়েছিলাম। কিন্তু কোন লাভ হয়নি। একতারপুর গ্রামের লেন্টু মেম্বার জানান, আমি বাওড় থেকে মাটি কাটছি তাতে তো বাওড়ের জন্য লাভই হচ্ছে। তাছাড়া আমি প্রসাশনের অনুমতি নিয়েই মাটি কাটছি। যতো বাধায় আসুক না কেন মাটি আমি কাটবই।

ফতেপুর বাওড় মৎস্যজীবি সমিতির সভাপতি শান্তি হালদার জানান, আমার বাওড় থেকে মাটি কাটছে আমি জানি। তার পরও আমার বা আমাদের কিছুই করার নেই। সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন জানান, আমি কাউকে মাটি টাকার অনুমতি দিতে পারিনা। যদি কেউ মাটি কাটে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here