তালতলীতে অবৈধ বালু উত্তোলন জরিমানা ও চুক্তিপত্র বাতিল

0
তালতলীতে অবৈধ বালু উত্তোলন জরিমানা ও চুক্তিপত্র বাতিল

প্রেসনিউজ২৪ডটকমঃ মুঃ আঃ মোতালিব, তালতলী (বরগুনা) বরগুনার তালতলী উপজেলা প্রশাসনের সাথে করা চুক্তির শর্ত ভঙ্গ করে বঙ্গোপসাগরের পায়রা নদীর মোহনায় নিদ্রা খালের গোরা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আব্দুস সালাম নামের এক ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে বালু উত্তোলনের চুক্তিনামা বাতিল করা হয়েছে।

শনিবার (২৫ মে) উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা এ অর্থদণ্ড ও চুক্তিনামা বাতিল করেন।জানা যায়, উপজেলার সোনাকাটা ইউনিয়নের নিদ্রা এলাকায় একটি আশ্রয়ন প্রকল্প নির্মাণ করার জন্য স্থানীয় বালু ব্যবসায়ী আব্দুস সালামের সাথে চুক্তি হয় প্রশাসনের । চুক্তিতে সরকারি ইজারাকৃত বালু মহল থেকে বালু উত্তোলন করে মাঠ ভরাটের কথা থাকলেও শর্ত ভঙ্গ করে নিদ্রা খালের মোহনা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগ ওঠে বালু ব্যবসায়ী আব্দুস সালামের বিরুদ্ধে।

এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় বালু ব্যবসায়ী আব্দুস সালাম তার অপরাধ স্বীকার করায় তাকে ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’ অনুযায়ী নগদ ৬০ হাজার টাকা অর্থদণ্ড ও বালু উত্তোলনের চুক্তিনামা বাতিল করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা জানান, এই বালু ব্যবসায়ীর সাথে যেসব চুক্তিতে বালু নেওয়ার কথা রয়েছে সে চুক্তি শর্ত ভেঙে অবৈধভাবে বালু উত্তোলন করায় তাকে অর্থদণ্ড করা হয়েছে। একই সাথে তার বালু উত্তোলনের চুক্তিপত্র বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here