ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে সরকার : বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

0
ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেতৃ ত্বে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে সরকার : বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

প্রেসনিউজ২৪ডটকমঃ  খান মোহাম্মদ কামাল:আসন্ন ঘূর্ণিঝড় ‘মোখা’র সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা আয়োজন করে উপজেলা প্রশাসন। সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামান,সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, মতলব থানার ওসি মোঃ মহিউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আওরঙ্গজেব, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ উল্লাহ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সজিব চন্দ্র, কোস্টগার্ড মোহনপুরের সিসি মোঃ কামাল হোসেন,মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মোঃ ফেরদৌস, মতলব উত্তর ফায়ার সার্ভিসের পরিদর্শক মোঃ জাকির হোসেন প্রমূখ।

সভায় ঘূর্ণিঝড় মোখা এর সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলা করার লক্ষে আলোচনা ও পর্যালোচনা করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ইউএনও আশরাফুল হাসান। সভাপতির বক্তব্যে এমএ কুদ্দুস বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছেন সরকার। সেই সাথে আমরা যারা লোকাল পর্যায়ে আছি আমাদের সকলের দায়িত্ব আছে। আমরা যার যার জায়গায় থেকে দায়িত্ব পালন করব। তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন, নৌপুলিশ, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস প্রস্তÍুত রয়েছে।

এছাড়াও প্রতিটি সাইক্লোন সেন্টার প্রস্তÍুত রাখতে হবে। শুকনা খাবার এবং মোমবাতি সহ প্রয়োজনীয় জিনিস ব্যবস্থা রাখতে হবে। তিনি বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি দুর্যোগ মোকাবিলা করে আসছেন। করোনা মহামারী সহ প্রাকৃৃতিক যেকোনো দুর্যোগ তিনি মোকাবিলা করে সারাবিশ্বে সুনাম অর্জন করেছেন। আমরা চাই সকলেই যেকোনো দুর্যোগ থেকে সুরক্ষিত থাকি। সকলেই সকলের প্রতি দায়িত্ব পালন করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here