ছেংগারচর পৌরসভার আদুরভিটি কামাল শাহ্ ফকিরের ৬৪তম বাৎসরিক ওরশ মোবারক অনুষ্ঠিত

0
ছেংগারচর পৌরসভার আদুরভিটি কামাল শাহ্ ফকিরের ৬৪তম বাৎসরিক ওরশ মোবারক অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার উত্তর আদুরভিটি গ্রামের মুসলিম সাধক হযরত কামাল শাহ্ ফকিরের ৬৪তম বাৎসরিক ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ড উত্তর আদুরভিটি গ্রামের মুসলিম সাধক হযরত কামাল শাহ্ ফকির মাজার কমিটির আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও তিন দিনব্যাপি এ বাৎসরিক ওরশ মোবারকের আয়োজন করা হয়।

ওরশ মোবারক গত ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠানিকভাবে ওরশ মোবারক শুরু হয়ে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। সাথে আয়োজন করা হয় তিনদিন ব্যাপি বাউল গানের আসর। তবে গত শনিবার মধ্যরাত ১২-০১ মিনিট থেকে মোমবাত প্রজ্জলনের মধ্য দিয়ে ওরশের সূচনা করেন করেন মাজার কমিটি ও ভক্ত আশেকান পাগলরা। এ মাজারে আনুষ্ঠানিক ওরশ মোবারক শুরু হয় গত ৬৩ বছর আগ থেকে। ওরশে ভক্ত আশেকানদের চলে জিকির-আজগার,তেলোয়াত দোয়া, ও মাজার জিয়ারতে শত শত নারী-পুরুষের ভীড়।

সেই সঙ্গে ওরশকে ঘিরে মাজারের চারপাশে বসেছে বিভিন্ন পশরার মেলার আয়োজন এবং মাজারে চলছে আগত আশেকান ও পাগলদের ভক্তিমূলক গানের আসর। ওরশকে ঘিরে মাজারের আশেপাশে বাড়িতেও চলে তাবারুক বিতরণ। এদিকে গতকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) ছিলোকামাল শাহ্ ফকিরের ৬৪তম বাৎসরিক ওরশ মোবারককে ঘিরে দেশের প্রখ্যাত জনপ্রিয় বাউল শিল্পিদের সমন্বয়ে তিন দিনব্যাপি বাউল গানের আসরের দ্বিতীয় দিন । এ দিন রাত ৯টা থেকে ভোর পর্যন্ত বাউল শিল্পি ববিতা সরকার ও তানিয়া সরকারের সমন্বয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় দিনের পালা গান ও ভক্তিমূলক গানের আসর।

এসময় সকল আশেকান ভক্তবৃন্দরেকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন,কামাল শাহ্ ফকিরের মাজার কমিটির সভাপতি ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও ৮নং ওয়ার্ড আওয়মী লীগের সভাপতি মোঃ বোরহান উদ্দিন প্রধান ও মাজার কমিটির সার্বিক দায়িত্ব পালন করা ছেংগারচর পৌর যুবলীগ নেতা ও সাবেক পৌর ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম বাবু।

এসময় মাজার কমিটির সাধারণ সম্পাদক জয়নাল মিঝি,সহ-সভাপতি মধু মিঝিসহ মাজার কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ ও আশেকান ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন। আজ মঙ্গলবার ওরশের শেষ দিন। এ দিনও দেশের প্রখ্যাত জনপ্রিয় বাউল শিল্পিদের সমন্বয়ে অনুষ্ঠিত হবে বাউল গান। এতে বাউল শিল্পি মিলন সাথী ও সুমির পারভীন অংশ গ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here