মতলবে রাতে সন্তান প্রসব পরদিন পরীক্ষা কেন্দ্রে হাজির পরীক্ষার্থী

0
মতলবে রাতে সন্তান প্রসব পরদিন পরীক্ষা কেন্দ্রে হাজির পরীক্ষার্থী

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর :রাতে সন্তান প্রসব করে সকালেই এইচএসসি পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দিয়েছেন এইচএসসি পরীক্ষার্থী। তাঁর নাম বর্ষা। সে অদম্য সাহসী। এক দৃঢ়চেতা শিক্ষার্থী। তিনি চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের বিঞ্জান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছে ।

বর্ষার মা হাসু বেগম জানান, এক বছর আগে ছেংগারচর পৌরসভার কেশাইরকান্দী গ্রামের মৃত্যু.কাসেম মোল্লার ছেলে মো.আল আমিন মোল্লার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় বর্ষার।সোমবার দিবাগত রাত ১২টার দিকে ছেংগারচর বাজার জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে সে।মেয়ের নাম রাখা হয়েছে আলিফা। হাসিনা পড়া-লেখায় অত্যন্ত মেধাবী ও আন্তরিক। তাই সে রাতে বাচ্চা প্রসব করে অনেক কষ্ট করে হলেও সকালে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেছে।বর্ষার স্বামী মো.আল আমিন মোল্লা জানান, লেখাপড়ার প্রতি বর্ষার এমন আগ্রহ দেখে আমরা মুগ্ধ হয়েছি।

সামনের দিনে তার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য সার্বিকভাবে সহযোগিতা করব।ছেংগারচর সরকারি ডিগ্ৰী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ হোসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী জানান, এইচএসসি পরীক্ষার (জীববিজ্ঞান প্রথমপত্র) আগের দিন সোমবার (২৮ নভেম্বর) রাতে কন্যা সন্তানের জন্ম দিয়েছে বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী বর্ষা। তার বিষয়টি জানার পর আমরা তাকে আশ্বস্ত করে বলেছি যদি কোনো সমস্যা হয়- পরীক্ষার জন্য তাকে কক্ষের ব্যবস্থা করে দিবো। কিন্তু সেটিও তার দরকার হয়নি। অন্যান্য শিক্ষার্থীদের সাথে একসাথে বসেই পরীক্ষা দিয়েছে। বর্ষা খুবই স্ট্রং মানুষিকতার একজন মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here