মতলব উত্তরে আ’লীগ নেতা গাজী মুক্তারের মায়ের কুলখানি অনুষ্ঠিত

0
মতলব উত্তরে আ’লীগ নেতা গাজী মুক্তারের মায়ের কুলখানি অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ উপজেলার ৯নং জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য গাজী মুক্তার হোসেন ও জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম গাজীর মাতা মিসেস তাছলিমা বেগমের কুলখানি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) উপজেলার জহিরাবাদ ইউনিয়নের বিশিষ্ট শিল্পপতি ও আ’লীগ নেতা গাজী মুক্তারের গ্রামের বাড়িতে এ উপলক্ষে কোরআনখানি, মিলাদ ও দোয়া এবং বিশাল মেজবানির আয়োজন করা হয়। এ মেজবানি অনুষ্ঠান যেন জেলা, মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক,জনপ্রতিনিধিগন,সুশিল সমাজ,শিক্ষক,মাদ্রাসা ও এতিমখানার ছাত্ররা, ও এলাকার কয়েক সহ্রস্রাধিক লোকের মিলন মেলায় পরিণত হয়।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরি কমিটির অন্যতম সদস্য যুবসমাজের অহংকার সাজেদুল হোসেন চৌধুরী দীপু। এছাড়াও চাঁদপুর জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সদ্য প্রয়াত মরহুমার কুলখানিতে তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া-
মোনাজাত করা হয়। মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন,ফরাজীকান্দি ওয়েসয়িা
দরবার শরীফের পীর সাহেব কেবলা হযরত মাওলানা মাসউদ আহম্মেদ আল রেফায়ী।

এ সময় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার কাছে দোয়া প্রার্থনা করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন, সাবেজ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির আহবায়ক মিয়া মোঃ জাহাঙ্গীর আলম,জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন,সাধারণ সম্পাদক ফেরদাউস মোর্শেদ জুয়েল, উপজেলার ১০ নং পূর্ব ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ফতেপূর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমল হোসেন চৌধুরী,সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কও সিদ্দিক খোকন,

কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা, এখলাছপুর ইউপি চেয়ারম্যার মফিজুল ইসলাম মুন্না ঢালী, ছেংগারচর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী, বাগান বাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, উপজেলা আ’লীগের রশিক্ষা ও পাঠাগার সম্পাদক সিরাজুল ইসলাম জমাদান, এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,উপজেলা যুবলীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী হাসান মোর্শেদ আহার চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আ’লীগ নেতা হাবিবুর রহমান হাফিজল তফাদার,আ’লীগ নেতা বোরহান চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান,

উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য এ্যাড সেলিম মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনের মতলব উত্তর উপজেলার সদস্য পদপ্রার্থী হাতি প্রতীক মিনহাজ উদ্দিন খান, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জহির রায়হান,সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, উপজেলা যুবলীগের সদস্য রুবেল মিয়া বাবু,

মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায় মোঃ শরফি প্রধান, সাবেক যুগ্ম আহ্বায়ক তানজিদ সরকার রিয়াদ, ছাত্রলীগ নেতা রহমত উল্লাহ সরকার লিখন,উপজেলা যুবমহিলালীগের সভাপতি রেনু বেগম, মতলব উত্তর উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন,মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সদস্য সদরুল আমিন,, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান কাজল,ছেংগারচর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শিকদার প্রমূখ।

উক্ত মেজবানি ও মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে পুলিশ প্রশান,চাঁদপুর জেলা, মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক,সুশিল সমাজ,শিক্ষক,মাদ্রাসা ও এতিমখানার ছাত্ররা, ও শুভাকাক্সক্ষী,ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রৈণী পেশার কয়েক সহ্রস্রাধিক ধর্মপ্রাণ মুসলমানরা মেজবানি অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। উক্ত মেজবানি অনুষ্ঠানে আমন্ত্রিত সকল অতিথিদেরকে স্বাগত ও শুরেভচ্ছা জানানমতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ উপজেলার ৯নং জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য গাজী মুক্তার হোসেন ও জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম গাজী।

উল্লেখ্য মতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক দানশীল ব্যক্তি উপজেলার ৯নং জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য গাজী মুক্তার হোসেন ও জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম গাজীর মাতা মিসেস তাছলিমা বেগম গত শনিবার (৮ অক্টোম্বর) দেড়টার সময় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা ধীন অবস্থায় ইন্তেকাল করেন,ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাহি ও াজিউন)।

সে জাহিরাবাদ গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মোঃ নুরুল ইসলামের সহধর্মিনী। মৃত্যুকালে তিনি স্বামী, ৫ ছেলে ও মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন। গত রোববার গত ৯ অক্টোবর বিকেল ২ টার সময় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৯নং জহিরাবাদ ইউনিয়নের নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যারয় মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক বরস্থানে তাকে দাফন করা হয়।

তাছলিমা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here