পবিত্র ঈদে মিলাদুন্নবী( সাঃ) উপলক্ষে ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের উদ্যোগে,মিলাদ,দোয়া অনুষ্ঠিত

0
পবিত্র ঈদে মিলাদুন্নবী( সাঃ) উপলক্ষে ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের উদ্যোগে,মিলাদ,দোয়া অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী( সাঃ) উদযাপনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটি ও বাজারের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে মিলাদ,দোয়া ও পবিত্র ঈদে মিলাদুন্নবী( সাঃ) তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার (৯ অক্টোবর) ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ-এ বাদ মাগরিব হইতে এশা নামজ পর্যন্ত চলে ঈদে মিলাদুন্নবী( সাঃ) তাৎপর্য শীর্ষক আলোচনা। এরপর এশার নামাজের পর মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক দানশীল ব্যক্তি আঃ হাকিম মিয়াজী। মিলাদ ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ও বক্তব্য রাখেন ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ আক্তার হোসেন মুফতি। পবিত্র ঈদে মিলাদুন্নবী( সাঃ) তাৎপর্য শীর্ষক আলোচনায় বয়ান করেন ও আখেরি মোনাজাত পরিচালনা করেন ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী।

নবীজীর জীবনী-আদর্শ অনুধাবন করতে পারলেই আমরা কেবল সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারব বলে মন্তব্য মন্তব্য করেছেন ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক দানশীল ব্যক্তি আঃ হাকিম মিয়াজী । তিনি বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা নবীজীর জীবনী, নবীজীর আদর্শ আরও অনুধাবন করতে পারব। আমরা চেতনায় জাগ্রত করতে পারব। সেটা করতে পারলেই আমরা সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারব। এই আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়ে আঃ হাকিম মিয়াজী বলেন, এবছর থেকে আমরা শুরু করেছি। ইনশাআল্লাহ প্রতেত্যক বছরই এই আয়োজন করবে।

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় আঃ হাকিম মিয়াজী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটির সহভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোবারক হোসেন মুফতি,মসজিদ কমিটির সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ আমিনুল হক বেপারী,মসজিদ কমিটির সহ-সভাপতি মঞ্জুর আহম্মদ খান,ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহি জামে মসজিদ কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌর যুবলীগ নেতা মোঃ নাজমুল খান, উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহআলম প্রধান, উপদেষ্টা ও বিশিষ্ট সমাজ সেবক আঃ মালেক খান, মসজিদ কমিটির সদস্য গোলাম হোসেন খান, মসজিদ কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রধান,মোঃ মোজাম্মেল প্রধান, ছেংগারচর পৌর বাজার বনিক সমবায় সমিতির লিঃ এর সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ লস্কর, সমাজ সেবক রুহুল আমিন প্রধান, কোষাধ্যক্ষ মোঃ ইব্রাহিম লস্কর,মোঃ আলাউদ্দিন, মোঃ আবু ইউসুফ, শাহজালাল মুফতি প্রমূখ। এতে কয়েক সহস্রাধিক ধর্ম্যপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here