মতলব উত্তরে শাহজাহান শাহ’ স্মরনে বাউল গানের আসর

0
মতলব উত্তরে শাহজাহান শাহ’ স্মরনে বাউল গানের আসর।

প্রেসনিউজ২৪ডটকমঃকামরুজ্জামান হারুন:চাঁদপুরের মতলব উত্তরে সাদুল্লাপুর সুফী দরবার ও বাংলাদেশ বাউল সমিতির প্রতিষ্ঠাতা সুফী সাধু শাহজাহান শাহ্ সাদুল্লাপুরীর ৪র্থ ওফাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও আধ্যাত্মিক গান পরিবেশন করা হয়েছে।

সাদুল্লাপুর সুফী দরবার শরীফ ও বাংলাদেশ বাউল সমিতির আয়োজনে তিন দিনব্যাপী এ অনুষ্ঠান  ২৫ সেপ্টেম্বর রাতে সাদুল্লাপুর সুফী দরবার প্রাঙ্গণে উদ্বোধন করা হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুফী দরবারের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সুফী দরবার শরীফের প্রতিষ্ঠাতা সদস্য, বিশিষ্ট শিল্পপতি নাসির উদ্দিন সরকার।

সুফী দরবার শরীফের সাধারণ সম্পাদক  মুজাহিদুল ইসলাম সেলিমের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য, বাংলাদেশ বাউল সমিতির সভাপতি আঃ সোবহান সরকার।বক্তব্য রাখেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, বাংলাদেশ বাউল সমিতির ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম, মতলব উত্তর বাউল সমিতির আহ্বায়ক মিলন সরকার, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান।

বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস তার বক্তব্যে বলেন, বাউল গান হচ্ছে মানুষের আত্মার খোরাক। বাউল গান শুনলে মানুষের মন প্রাণ জাগ্রত হয়।তাই বিনোদন হিসেবে অনেক মানুষ বাউল গান শোনেন। প্রতি বছরের আমরা এই আয়োজন করে থাকি। মরহুম সুফী সাধু শাহজাহান শাহ এই সাদুল্লাপুর সুফী দরবার শরীফ ও বাংলাদেশ বাউল সমিতি প্রতিষ্ঠা করেছেন। তার আত্মার মাগফিরাত কামনায় প্রতি বছর দোয়া করা হয় এবং দেশবরেণ্য বাউল শিল্পীগণ গান পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here