মতলবের ছেংগারচর পৌরসভায় শুরু হয়েছে ফ্যামিলি কার্ডে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর নির্দেশনায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারা দেশের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় শুরু হয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম। বুধবার (২২ জুন) সকালে ছেংগারচর পৌরসভার ১নং ও ২নং ওয়ার্ডে ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম বিতরণ করা হয়।

জানা গেছে, ফ্যামিলি কার্ডের মাধ্যমে একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ধরা হয়েছে ১১০ টাকা, চিনি৫৫ টাকা এবং মসুর ডাল ৬৫ টাকা। টিসিবির ডিলার মহসিন মিয়া অভি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমার বিসমিল্লাহ ট্রেডাস টিসিবি’র আওতায় ছেংগারচর পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩ হাজার ৩শ’৩৬জন, দূর্গাপুর ইউনিয়নে ৭শ’৫৩জন, ফরাজীকান্দি ইউনিয়নে ৬শ’৪৩জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৪০৫ টাকার একটি প্যাকেজে ২ লিটার সয়াবিন তৈল, ২ কেজি মসুর ডাল, ও ১ কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে প্রদান করা হচ্ছে।

আজ বুধবার ছেংগারচর পৌরসভার ১ ও ২ নং ওয়ার্র্ডে ১১শ’৬৯ জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৪০৫ টাকার একটি প্যাকেজে সয়াবিন, ডাল, কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে প্রদান করা হয়েছে। উল্লেখ্য পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেয়া হবে। বুধবার থেকে এ কার্যক্রম শুরু হয়ে চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত। আগেএই কার্যক্রম পরিচালিত হতো ট্রাকের মাধ্যমে।

এবার ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে টিসিবির পণ্য বিক্রি হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২১ জুন) বিকেলে এক খবর জানিয়েছে টিসিবি। বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। তারা এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এ ধরনের উদ্যোগ চালু রাখা গেলে তারা আরো উপকৃত হবেন বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here