মহানবীকে কটুক্তির প্রতিবাদে মতলব উত্তরের ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রদিবেদকঃ মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা উপজেলার ছেংগারচর বাজারে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। আমার নবীর অপমান, সইবেনা আর মুসলমানসহ বিভিন্ন স্লোগানে সেøাগানে মুখরিত হয়ে উঠে ছেংগারচর সরকারি ডিগ্রি কলেচ চত্ত্বও ও ছেংগারচর বাজার।

এসময় বিক্ষোভকারীরা ভারতীয় পণ্য বর্জনের ঘোষণাও দেন। শনিবার (১১ জুন) সকাল ১১ টার সময় ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ গেইট থেকে মিছিল সহকারে শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল শুরু হয়। সেখান থেকে একযোগে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের হয়ে ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মতলব উত্তর থানা চত্ত্বর ঘুরে পূনরায় কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী বিক্ষোভকারী শিক্ষার্থীরা মানববন্ধন ও এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

তারা এসময় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিরুদ্ধে সেøাগান দেন। বক্তারা বলেন, আজকে পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব রাসুল (সা.)-কে নিয়ে জঘন্য মিথ্যাচার করেছে ইসলাম বিদ্বেষী বিজেপির দুই নেতা।এর প্রতিবাদে বিশ্বজুড়ে মুসলমানরা ও ছাত্রজনতা জেগে উঠেছে। পবিত্র কোরআনের ঘোষণা অনুযায়ী রাসুল (সা.)-কে নিয়ে কেউ কটুক্তি করলে সে ধ্বংস হয়ে যাবে। বাংলাদেশের সকল মুসলমানদের ভারতের পণ্য বর্জন করার আহবান জানান। তারা আরও বলেন, এ বিষয়ে বাংলাদেশ সরকার যাতে নিজের অবস্থান পরিষ্কার করেন সে দাবিও তুলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here