মতলব উত্তরে উৎসবমূখর পরিবেশে করোনার বুস্টার ডোজ সপ্তাহ পালিত হচ্ছে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাস প্রতিরোধে গত শনিবার ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত দেশব্যাপী উৎসবমূখর পরিবেশে বুস্টার ডোজ সপ্তাহ শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ও ছেংগারচর পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধে বুস্টার ডোজ সপ্তাহ শুরু হয়েছে। উপজেলা হাসপাতালে এই কর্মসূচির উদ্বোধন করেন- উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা.মোঃআসাদুজ্জামান জুয়েল এসময় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.হাসিবুল ইসলাম, মেডিকেল অফিসার (এমওডিসি) ডা.মোঃ জাবেদ ইকবাল রিয়াদ, মেডিকেল টেকনোলজিষ্ট এমটি ইপিআই ভাষান চন্দ্র কির্তনীয় প্রমূখ উপস্থিত ছিলেন।

সোমবার (৬ জুন) উপজেলার ছেংগারচর পৌরসভায় বুস্টার ডোজ কার্যক্রম পরিচালিত হয়। এতে সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার ১নং ওয়ার্ডে ৩শ”,২নং ওয়ার্ডে ১শ’’ ৩নং ওয়ার্ডে ১শ’সহ মোট ৫শ’ জনকে বুস্টার ডোজ প্রদান করা হয়েছ। এতে স্বাস্থ্যকর্মী মোঃ কামাল হোসেন,বিমল চন্দ্র দাস,শাহনাজ আক্তার,রহিমা বেগম, সিএইচসিপি মোহন মোল্লা টিকাদান কার্যক্রমে অংশ গ্রহণ করেন। এতে ১৮ বছর ও তদুর্ধ্ব সবাইকে বুস্টার ডোজ গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার উপজেলার ছেংগারচর পৌর পরিষদের টিকাদান কেম্পেইন কেন্দ্রে দুপুরে এসে করোনা ভাইরাস প্রতিরোধে বুস্টার ডোজ গ্রহণ করেন মতলব উত্তর উপজেলা বিএনপির  সাবেক সভাপতি নুরুল হক সরকার সিআইড, ও ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক মেয়র মিসেস আমেনা বেগম। এসময় তারা করোনা ভাইরাস প্রতিরোধে বুস্টার ডোজ কার্যক্রম সন্তোষ প্রকাশ করেন। শুন্দর মত টিকা নিতে পেরে টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মিদেরকে ধন্যবাদ জানান।

সাবেক মেয়র মিসেস আমেনা বেগম করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে বুস্টার ডোজ নিশ্চিত করার আহবান জানান। সাবেক মেয়র মিসেস আমেনা বেগম এরসময় উপস্থিত সকলের সাথে কুশল বিনিময় করেন। উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স তথ্য অনুযায়ী, ছেংগারচর পৌরসভাসহ উপজেলায় স্থায়ী কেন্দ্র ছাড়া আজ সোমবার পর্যন্ত মোট ১২ হজার বুস্টার ডোজ প্রদান করা হয়েছে। শতভাগ অর্জন হয়েছে। এ ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদুর্ধ্ব সবার দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পার হলে তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য ৪ থেকে ১০ জুন যেকোনো দিন আপনার নিকটবর্তী টিকাকেন্দ্রে গিয়ে ভ্যাকসিনের তৃতীয় বা বুস্টার ডোজ গ্রহণ করা যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে করোনা ভ্যাকসিন দেওয়ার স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে। সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকে ভ্যাকসিন প্রদান করা শুরু হয়েছে। ভ্যাকসিন গ্রহণের জন্য সঙ্গে নিয়ে যেতে হবে টিকা কার্ড। ১০ জুন পর্যন্ত এই বুস্টার ডোজ সপ্তাহ চলবে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিষয়টি জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here