মতলব উত্তরের ছেংগারচরে তা’লিমুল কুরআন ইসলামী একাডেমির সবক প্রধান অনুষ্ঠান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান,মতলব (চাঁদপুর) প্রতিনিধিঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বালুচর গ্রামে তালিমুল কুরআন ইসলামী একাডেমীর সবক অনুষ্ঠান বুধবার (১৭মে) সকালে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর বাজার দারুল উলুম কারিমিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা আতাউল্লাহ মোহসিন।

তা’লিমুল কুরআন ইসলামী একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতী মামুনুর রশীদের সভাপতিত্বে ও মুফতী আশিকুর রহমানের সঞ্চালনায় এ উপলক্ষে আলোচনা সভা ,মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, তা’লিমুল কুরআন ইসলামী একাডেমির সহকারী পরিচালক মুফতী ওসমান গনি, মাওলানা আব্দুল বাতেন ফরাজি, মাওলানা মোঃ এমদাদুল্লাহ ফয়সাল, মাওলানা মোঃ গাজী এমদাদুল হক মানিক, ক্বারি মোঃ মাইনুদ্দিন, মাওলানা মোঃ আব্দুশ শুক্কুর হাফেজ মাওলানা মোঃ আহম্মদ উল্লাহ প্রমূখ।

আলোচনা সভায় অত্র মাদ্রাসায় সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করে বক্তব্য রাখেন অত্র এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সুধিসমাজ,ও গন্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন, ছেংগারচর বাজার দারুল উলুম কারিমিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা আতাউল্লাহ মোহসিন মোনাজাতে অত্র মাদ্রাসার সফলতা কামনা করার পাশাপাশি দেশের সুখ,শান্তি,সমৃদ্ধি সকামনা করে বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ্য মতলব উত্তর উপজেলার ছেংগহারচর পৌরসভার বালুচর গ্রামে দ্বীনি এলেম শিক্ষা করা সকল মোসলমানদের জন্য ফরজ, নবী মোহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃ এর এই মহান বানীকে আমলে পরিনত করার জন্য এবং সকল মোসলমানদের ঘরে ঘরে কুরআন হাদিসের বানি প্রাতিষ্ঠানিক ভাবে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বালূচর গ্রামের কৃতি সন্তান মুফতী মামুনুর রশীদ স্থানীয় উলামায়ে কেরামদের পরামর্শে ও এলাকাবাসির সহযোগিতায় তা’লিমুল কুরআন ইসলামী একাডেমির প্রতিষ্ঠাতা করেন। এ উদ্বোধন উপলক্ষে আজ আলোচনা সভা ও মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here