মতলব উত্তরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় দিন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  কামাল হোসেন খান, ঃ সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ-১৭)২০২২ শুরু হয়েছে । মঙ্গলবার (১৭ মে) সকাল ১০টার সময় উপজেলার শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে ছেংগারচর পৌরসভার ও ইসলামাবাদ ইউনিয়নের মধ্যকার খেলা দিয়ে দ্বিতীয় দিনের বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) ফুটবল টুর্নমেন্টের শুরু হয়। দিনের প্রথম খেলায় ছেংগারচর পৌরসভার ৪-০ গোলে ইসলামাবাদ ইউনিয়নকে পরাজিত করে জয়লাভ করে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়।

আর দ্বিতীয় খেলায় মোহনপুর ইউনিয়ন ও ফতেপুর পশ্চিম ইউনিয়নের মধ্যে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭) ফুটবল টুর্নমেন্টে খেলায় মোহনপুর ইউনিয়ন ২-১ গোলে ফতেপুর পশ্চিম ইউনিয়নকে পরাজিত করে জয়লাভ করেন। এছাড়ার বিকেল ৩ টায় ফতেপুর পূর্ব ইউনিয়ন ১-০ গোলে গজরা ইউনিয়নকে পরাজিত করে বিজয়ী এবং বিকেল ৪টার সময় জহিরাবাদ ইউনিয়ন ১-০ গোলে সাদুল্যাপুর ইউনিয়নকে পরাজিত করে বিজয়ী হয়ে কোয়াটার ফাইনালে খেলার গৌরব অর্জন করে। খেলার পুর্বে বঙ্গবন্ধু (অনুর্ধ-১৭)- জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট এর দ্বিতীয় দিনের খেলার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি গাজী শরিফুল হাসান।

এসময় উপজেলা সহকারী কমিশনার ভুমি ও ছেংগারচর পৌরসভার প্রশাসক মোঃ হেদায়েত উল্লাহ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ,উপজেলার ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন মুকুল,উপজেলা সমাজ সেবা অফিসার আনিসুর রহমান তপু, সমবায় অফিসার মোঃ ফারুক হোসেন, ছেংগারচর পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ সুফিয়ান খান, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি,ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আঃ মান্নান বেপারীম, ক্রীড়াবিদ সার্জেন্ট (অবঃ) উল্লাহ সরকারসহ বিভিন্ন নেৃবৃন্দ ও ক্রীড়া সংগঠকের ব্যাক্তিরা এসময় উপস্থিত ছিলেন। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন মোঃ বজলুল গনি বেপারী।

এদিকে গতকাল সোমবার (১৬মে) উপজেলার শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে মতলব উত্তর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ-১৭) এর শুভ উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।  প্রথম দিনের খেলায় ষাটনল ইউনিয়ন পরিষদ একাদশ ২-০ গোলের ব্যবধানে বাগানবাড়ি ইউনিয়নকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়। দিনের দ্বিতীয় খেলায় দুর্গাপুর ইউনিয়ন ২-০ গোলের ব্যবধানে সুলতানাবাদ ইউনিয়নকে পরাজিত করে জয়লাভ করে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়।

দিনের তৃতীয় ও শেষ খেলায় মুখোমুখি হয় ফরাজীকান্দি ইউনিয়ন ফুটবল একাদশ ও কলাকান্দা ইউনিয়ন ফুটবল একাদশ। নির্ধারিত খেলা গোলশূন্য ড্র থাকায় খেলা ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে ফরাজীকান্দি ইউনিয়ন ফুটবল একাদশ ৫-৪ গোলের ব্যবধানে জয়লাভ করে পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা পরিষরেদর চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকেই খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন।

যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। তিনি আরও বলেন, এই টুর্নামেন্টসমূহ গ্রাম-গঞ্জের সর্বত্রই একটা ব্যাপক সাড়া সৃষ্টি করেছে। খেলাধুলায় সম্পৃক্ত হওয়ায় আমাদের সন্তানরা বিপদগামী না হয়ে সঠিক পথের দিশা পাচ্ছে। এজন্য ক্রীড়া মন্ত্রণালয় প্রসংশার দাবিদার। এসময় অনুষ্ঠানের সভাপতি ও ক্রীড়া সংস্থার সভাপতি ও মতলব উত্তর উপজেলার ইউএনও গাজী শরীফুল হাসান বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করা খুবই প্রয়োজন।

তিনি বলেন, খেলার মাঠে জাতীয় চরিত্র গড়ে ওঠে। খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক যুবতী অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে পারেনা। তাই তিনি সকলকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার চর্চা করার জন্য উৎসাহ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here