ছেংগারচর পৌরসভার ৪,৫ ও ৬নং ওয়ার্ডে দ্বিতীয় দফায় টিসিবি’র পণ্য বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পবিত্র মাহে রমজান উপলক্ষে
সারা দেশেন ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ডে ন্যায্য মূল্যের দ্বিতীয় দফার টিসিবি’র পণ্য বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।  আজ সোমবার বেলা ১১টার সময় ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড উত্তর ঠাকুরচর আমিরুল মোমেনীন নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে ৪নং ওয়ার্ডের দুই বারের নির্বাচিত কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আল-আমিন সরকার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিল্লাতুনেছা মিলি,আ’লীগ নেতা মঞ্জুর আহম্মদ খান,মেসার্স বিসমিল্লাহ ট্রেডাস টিসিবি ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবির) ডিলার মহসিন মিয়া অভিসহ বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এ দিন পৌরসভার ৪নং ওয়ার্ডে ৪৬০ জন কার্ডধারী নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষের মাঝে ৫৬০ টাকার প্যাকেজে ২ কেজি তেল, ২ কেজি চিনি, ২ কেজি ছোলা ও ২ কেজি ডালের প্যাকেজ বিতরণ করা হয়।

গত ২০ মার্চ হতে সারাদেশে এক কোটি পরিবারের মাঝে রমজান উপলক্ষে প্রথম দফায় ৪৬০ টাকায় ২ কেজি তেল, ২ কেজি চিনি ও ২ কেজি ডাল আর দ্বিতীয় দফায় ৫৬০ টাকায় ২ কেজি তেল, ২ কেজি চিনি,২কেজি ছোলা ও ২ কেজি ডালের প্যাকেজ বিক্রি করছে টিসিবি। বাজারে একটি প্যাকেজের এসব পণ্যের মূল্য সাতশো টাকারও বেশি। রমজানের মধ্যে বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। তারা এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এ ধরনের উদ্যোগ চালু রাখা গেলে তারা আরো উপকৃত হবেন বলে জানান।

ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ডের ঠাকুরচর গ্রামের ষাটোর্ধ্ব মাজেদা, শামসুল হক ঢালী বলেন রোজার মধ্যে কমদামে এসব পণ্য কিনতে পেরে ভিশন উপকার হয়েছে। সারা বছরই যদি সরকার তাদের মতো পরিবারগুলোর জন্য এভাবে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রির ব্যবস্থা করে তাহলে তারা খেয়ে পড়ে বাঁচতে পারবেন।

মেসার্স বিসমিল্লাহ ট্রেডাস টিসিবি ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবির) ডিলার মহসিন মিয়া অভিজানান,আমার বিসমিল্লাহ ট্রেডাস টিসিবি’র আওতায় ছেংগারচর পৌরসভায় ৩ হাজার ৩শ’৩৬জন, দূর্গাপুর ইউনিয়নে ৭শ’৫৩ জন, ফরাজীকান্দি ইউনিয়নে ৬শ’৪৩জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৫৬০ টাকার একটি প্যাকেজে ২ লিটার সয়াবিন, ২ কেজি মসুর ডাল, ২ কেজি ছোলা ও ২কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে প্রদান করা হচ্ছে।

সোমবার পৌরসভার ৪নং ওয়ার্ডে ৩২৯ জন,৫নং ওয়ার্ডে ৪৪২ জন ও ৬নং ওয়ার্ডে ৩৪৩জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৫৬০ টাকার একটি প্যাকেজে ২ লিটার সয়াবিন, ২ কেজি মসুর ডাল, ২ কেজি ছোলা ও ২ কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here