মতলব উত্তরে ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ডে টিসিবির পণ্য বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ডে ফ্যামিলি কার্ডে কম দামে টিসিবির তেল, ডাল ও চিনি বিক্রি চলছে। আজ শনিবার ছেংগারচর পৌর ভবনের সামনে ১নং ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা এর শুভ উদ্বোধন করেন। এ দিন পৌরসভার ১নং ওয়ার্ডে ৪৬০ জন কার্ডধারী নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষের মাঝে ২ কেজি তেল, ২ কেজি চিনি ও ২ কেজি ডালের প্যাকেজ বিতরণ করা হয়।

গত ২০ মার্চ হতে সারাদেশে এক কোটি পরিবারের মাঝে রমজান উপলক্ষে ৪৬০ টাকায় ২ কেজি তেল, ২ কেজি চিনি ও ২ কেজি ডালের প্যাকেজ বিক্রি করছে টিসিবি। বাজারে একটি প্যাকেজের এসব পণ্যের মূল্য সাতশো টাকারও বেশি। রমজানের আগে বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। তারা এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এ ধরনের উদ্যোগ চালু রাখা গেলে তারা আরো উপকৃত হবেন বলে জানান।

ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ডের বালুচর গ্রামের ষাটোর্ধ্ব,শরিফেতুননেছা,জোড়খালি গ্রামের নূরজাহান বেগম, বলেন তার পাঁচজনের পরিবারে রোজার আগে কমদামে এসব পণ্য কিনতে পেরে ভিশন উপকার হয়েছে। সারাবছরই যদি সরকার তাদের মতো পরিবারগুলোর জন্য এভাবে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রির ব্যবস্থা করে তাহলে তারা খেয়ে পড়ে বাঁচতে পারবেন। জানা গেছে, ফ্যামিলি কার্ডে একটি পরিবার একমাসের ব্যবধানে দুইটি কার্ডে দুইবার পণ্য কিনতে পারবেন।

প্রথম দফার পণ্য বিক্রি শেষে রোজার মধ্যে দ্বিতীয় দফায় ফ্যামিলি কার্ডধারীদের মাঝে এসব পণ্যের সাথে অতিরিক্ত ২ কেজি ছোলা বিক্রি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here