মতলব উত্তর আউরিয়াবাগ দাখিল মাদ্রাসায় ১৪তম ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত

0
মতলব উত্তর আউরিয়াবাগ দাখিল মাদ্রাসায় ১৪তম ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ  আউলিয়াবাগ দরবার শরীফের পীর সাহেব সীল-সীলা-এ ফয়েজ-এ রাব্বানীয়া আল্লামা শায়খ ইব্রাহীম খলীল আল ফয়েজী সংক্ষিপ্ত আলোচনা সভায় বলেছেন,দেশকে ভালোবাসা ইমানের একটি অঙ্গ। এই দেশকে ভালোবেসে যারা শহীদ হয়েছেন। এই পৃথিবীতে ইসলামের জন্য,সততার জন্য,ন্যায় প্রতিষ্ঠার জন্য, কিংবা জুলুম অত্যাচারের বিরুদ্ধে যারা প্রতিবাদ করতে যেয়ে শহীদ হয়েছেন আমরা সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন “ভাষা শহীদরা জাতির শ্রেষ্ঠ সন্তান। পৃথিবীর ইতিহাসে একমাত্র বাংলাদেশীরাই ভাষার জন্য রক্ত ও জীবন দিয়েছে। তাদের অবদানের জন্যই বাংলা ভাষা রাষ্ট্র ভাষার মর্যাদা পেয়েছে এবং এরই ধারাবাহিকতায় বাংলা ভাষাকে কেন্দ্র করে ২১ শে ফেব্রেুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। রোববার (২১ ফেব্রুয়ারি) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ঠাকুরচর গ্রামে আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার ১৪তম বার্ষিকী ইছালে ছাওয়াব মাহফিলে আখেরি মোনাজাতের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় তিনি একথাগুলো বলেন।

আউলিয়াবাগ দরবার শরীফের পীর সাহেব সীল-সীলা-এ ফয়েজ-এ রাব্বানীয়া আলহাজ¦ আল্লামা শায়খ ইব্রাহীম খলীল আল ফয়েজী’র কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালনায় ইছালে ছাওয়াবের মাহফিল বাদ আছর হইতে মধ্যরাত পর্যন্ত চলে।  উক্ত ইছালে ছাওয়াবের মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন, কুমিল্লা চৌদ্দগ্রাম শাহী জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব আলহাজ¦ হযরত মাওলানা মুফতি মাসুম বিল্লাহ আনসারী।

বিশেষ বক্তার ছিলেন, হযরত মাওলানা হাফেজ শাহ্ মুহাম্মদ বদিউজ্জামান বাহার, (হাজীগঞ্জ নারায়নগঞ্জ) ও মতলব উত্তর উপজেলার ছেংগারচর শাহী জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব আলহাজ¦ হযরত মাওলানা হাফেজ তাজুল ইসলাম চাঁদপুরী,সাড়ে পাঁচআনী হোসাইনিয়া সিনিয়র মাদ্রাসার আলহাজ¦ হযরত মাওলানা মোঃ এনামুল হক কেশবপুরী। আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার সুপার হযরত মাওলানা মোঃ মোশরাফ হোসাইন সকল আলেম,মেহবানগনদেরকে স্বাগত ও শুভেচ্ছা জানান।

এছাড়া মাহফিলে বিশিষ্ট ওলামায়েকেরাম আউলিয়ায়ে এযাম ও পীর মাশায়েখগণ তাশরিফ আনেন ও ওয়াজ করেন। এতে প্রধান অতিথি ছিলেন,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ আলহাজ¦ নূরন্নবী সরকার (সজিব)। মাহফিলে সভাপতিত্ব করেন, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আলহাজ¦ আলী আহম্মদ।  মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আঃ মালেক খান ও মোঃ খোরশেদ আলম লিটন।

উক্ত বার্ষিক ইছালে ছাওয়াবের মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য আলহাজ¦ আবুল কালাম আজাদ, ডা.মোঃ বশির উদ্দিন খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মোসলেম উদ্দিন খান, বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ মাহাবুবুর রহমান সেলিম, এবিএম কায়সার আহম্মেদ, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী,ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আক্তার মুফতী, মোঃ বশির আলম, মোঃ ছাইফুদ্দিন শিকদার, ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ¦ মোঃ রশিদুল আলম, মোঃ ফারুক আহম্মেদ শিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও যুবলীগ নেতা মোঃ ওমর ফারুক খান,মোঃ নাজমুল খান, ব্যবসায়ী মোঃ মাসুদ প্রধান, জাহাঙ্গীর আলম শিকদার, মোঃ আঃ মালেক শিকদার, শফিকুল ইসলাম সোহেল, মোঃ মোহসিন সরকার, মোঃ আবুল হোসেন প্রধানসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার শিক্ষক আলহাজ¦ মুফতী মোঃ তৌহিদুল ইসলাম,হযরত মাওলানা এরশাদ হোসেন,হযরত মাওলানা মোঃ শাহআলম, হযরত মাওলানা মোঃ নাজমুল ইসলাম, হযরত মাওলানা মোঃ নজরুল ইসলাম, মোঃ আক্তারুজ্জামান পাঠান, মোঃ আক্তার হোসেন খান, মোঃ মাসুদ দেওয়ান, মোঃ ছানাউল্লাহ সরকার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগিতায় ছিলেন।

মাহফিলে প্রজেক্টরের মাধ্যমে মহিলাদের ওয়াশ শুনার বিশেষ ব্যবস্থা করা হয়। মধ্যরাতে আখেরি মোনাজাত এর মাধ্যমে এ বছর মাহফিলের সমাপ্ত গোষণা করা হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন আউলিয়াবাগ দরবার শরীফের পীর সাহেব সীল-সীলা-এ ফয়েজ-এ রাব্বানীয়া আলহাজ¦ আল্লামা শায়খ ইব্রাহীম খলীল আল ফয়েজী।
মোনাজাতে ৫২ ভাষা আন্দোলনে শহীদ হওয়া ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এবং দেশের সুখ,শান্তি,সমৃদ্ধি কামনা করে ও দেশে প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য বিশেষ দোয়া করা হয়। মাহফিল শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়।

উল্লেখ্য চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ঠাকারচর গ্রামে আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল বিগত বছরগুলোতে ৩ দিনব্যাপী হলেও এ বছর করোনার করানে সংক্ষিপ্ত করে একদিন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here