ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের উদ্যোগে যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকালে বুদ্ধিজীবীদের স্মরণে কলেজ প্রাঙ্গনে শহীদ  মিনার ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশারের নেতৃত্বে শিক্ষকবৃন্দ।

এরপর কলেজ অডিটোরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়াা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যক্ষ ও জাতীয় উদযাপন কমিটির আহবায়ক মোঃ আলম খান। জাতীয় উদযাপন কমিটির সদস্য একে এম আজাদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার।

এতে আরো বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন সিনিয়র প্রভাষক মোঃ আহসান উল্লাহ সরকার, মোঃ কামরুন হাসান, প্রভাষক বিপ্লবী মনিরুজ্জামান। এসময় কলেজের অন্যান্য শিক্ষক ও  অন্যান্য কর্মকর্তা,কর্মচারীরা উপস্থিত ছিলেন। মিলাদ মাহফিল ও দোয়ার  অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন কলেজের সহকারী অধ্যক্ষ মাকবুল আহমেদ।

এর আগে কলেজ ভবন এর সামনে কালো ব্যাজ ধারণ ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দেশ গড়ার লক্ষে বুদ্ধিজীবীরা দেশের উন্নয়নের জন্য কাজ করে গেছেন।

জাতির বিবেক হিসেবে খ্যাত বুদ্ধিজীবীরা তাদের বিবেক দিয়ে ও লেখনীর মাধ্যমে মুক্তিযুদ্ধকালীন মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টির লক্ষে কাজ করেছেন।ময় বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দেশ গড়ার লক্ষে বুদ্ধিজীবীরা দেশের উন্নয়নের জন্য কাজ করে গেছেন। জাতির বিবেক হিসেবে খ্যাত বুদ্ধিজীবীরা তাদের বিবেক দিয়ে ও লেখনীর মাধ্যমে মুক্তিযুদ্ধকালীন মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টির লক্ষে কাজ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here