বরগুনা তালতলীতে আম্ফানে ক্ষতিগ্রস্ত ৫০০ নারীর মাঝে কিট বিতরন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মু.আঃ মোতালিব আমতলী (বরগুনা) প্রতিনিধি।। বরগুনার তালতলী উপজেলায় বৃহস্পতিবার সকাল ১১ টায় সোনাকাটা ও নিশান বাড়িয়া ইউনিয়নে আম্ফানে ক্ষতিগ্রস্ত ৫০০ নারীর মাঝে ‘নারীর মর্যাদা সুরক্ষার উপকরন সমূহ’ নামে ডিগনিটি কিট বিতরন করা হয়। ইউএনএফপিএ ও এ্যাকশন এইডের সহযোগিতায় এনএসএস সিইআরএফ প্রকল্পের আওতায় এ কিট বিতরন করে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় অংকুজান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এ কিট বিতরনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রেজবি- উল কবির জোমাদ্দার। নিশান বাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. দুলাল ফরাজির সভাপতিত্বে উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না।

উদ্বোধনী সভায় এনএসএসএর প্রকল্প এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের ব্যবস্থাপক গন উপস্থিত ছিলেন। অন্যদিকে একই দিন দুপুর ১২ টায় সোনাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিগনিটি কিট বিতরনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সোনাকাটা ইউপি চেয়ারম্যান মো. সুলতান আহম্মেদ ফরাজি। সভায় সভাপত্বি করেন এনএসএসএর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না।

এই প্যাকেজের সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে সুতী শাড়ি ১টি, প্যান্টি ২টি, পিরিয়ড কারী কাপর ৬পিচ, কাপর ধোয়ার সাবান ২টি, গোসলের সাবান ২টি, দাঁদের মাজন ১টি, ব্রাশ ১টি, চিরুনি ১টি, প্লাস্টিকের স্যান্ডেল ১ জোরা, মশা তারানোর স্প্রে ২টি, বালতি ১টি, গামছা ২টি, নখ কাটার মেশিন ১টি, চুলে লাগানো তেল টি, জীবানু নাশক স্প্রে ২টি, জিবিবি সেবার বার্তা ১টি ও কিটিং ব্যাগ ১টি।

এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না বলেন, এই প্রকল্পের আওতায় নিশানবাড়িয়া ও সোনাকাটা ইউনিয়নে আম্ফানে ক্ষতিগ্রস্ত ১ হাজার নারীকে ডিগনিটি কিট ও ৮৫ জন গর্ভবতী নারীকে চিকিৎসা সহায়তা এবং সহিংসতার শিকার নারীদেরকে আইনগত সহায়তা প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here