হবিগঞ্জ মাধবপুরে বালু খেকোদের রমরমা বালু ব্যবসা,রহস্যজনক কারণে প্রশাসন নীরব

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে কোভিট—১৯  প্রাদুর্ভাবের শুরুতেই বালু খেকোদের রমরমা ব্যবসা শুরু হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে  ঘুরে সরেজমিনে দেখা যায়,উপজেলার কোথাও ইজারা না থাকলেও বালু উত্তোলন বন্ধ হয়নি। সীমনা ছড়া থেকে অবাধে,ট্রাক, নৌকা ও ড্রেজারের মাধ্যমে বালু তোলার ধুম চলছে।

বালু তোলার নিয়ম নীতি উপেক্ষা করে বালু তোলার ফলে সীমনা ব্রীজ ভেঙ্গে পড়েছে। অসহনীয় দূর্ভোগ পোহাচ্ছে এলাকার লাখো মানুষ। চৌমুহনী তে রাতের আধারে বালুবাহী ট্রাক চলাচল করছে নির্দ্বিধায়।গত কিছু দিন আগে ও চৌমুহনী এলাকা বাসির অভিযোগ রাস্তা ও মসজিদ ভাংগা এবং রাজস্ব  ফাকি দিয়ে অবৈধ পন্থায় বালু বিক্রি করার একটি তদন্ত করেন  জনাব কুতুব উদ্দিন সাহেব।

অবৈধ পন্থায় বালু বিক্রি করার  ফলে কোটি কোটি টাকার রাস্তা ভেঙ্গে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। আন্দিউড়া ইউনিয়নের বোয়ালিয়া নদীতে একাধিক শক্তিশালী ড্রেজার মেশিন স্থাপনের ফলে ভেঙ্গে যাচ্ছে এলাকার একমাত্র স্লুইসগেট। ফলে হাজার হাজার হেক্টর জমি সেচের  জন্য সমস্যায়  পড়বে। বার বার প্রশাসনকে জানানোর পরও  টনক নড়ছে না।

রহস্যজনক কারণে নীরব ভূমিকা পালন করছেন।  ২/১ টি ভ্রাম্যমান করে তাদের দায়িত্ব শেষ করেছেন।এতে জনমনে নানান প্রশ্ন। অচিরেই বালুখেকোদের দৌরাত্ম্য না কমলে ভেঙ্গে পড়বে এলাকার যোগাযোগ ব্যবস্থ। ক্ষতিগ্রস্থ হবে কয়েক হাজার কৃষক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here