অচিরে ঘোষণা আসছে ছেংগারচর পৌর বিএনপির নতুন কমিটি, আলোচনায় যারা…

0

প্রেসনিউজ২৪ডটকমঃ চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর বিএনপির নতুন কমিটি ঘোষনা হতে যাচ্ছে অচিরেই। তবে করোনা পরিস্থিতি মতলব উত্তর উপজেলায় উন্নতির দিকে ধাবিত হচ্ছে। মতলব উত্তর উপজেলার রাজনীতিও আবার সেই পুরানো ঐতিয্যে ফিরে যাচ্ছে। করোনার প্রভাব বিস্তার নিয়ন্ত্রনে আসায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর বিএনপির কমিটি ঘোষনা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

তবে নতুন কমিটিতে থাকছে তরুনদের আধিপত্য। তরুনদের অগ্রাধিকার দিয়ে পৌর কমিটিতে থাকছে বিশেষ চমক। সূত্র জানায়, পৌর বিএনপির কমিটি হবে (আংশিক) সুপার সেভেন বা টুয়েলভ এর মধ্যে। পৌর বিএনপির সভাপতি,পৌর বিএনপির নেতাকর্মীদের মতামতের বৃত্তিতে একটি  তালিকা করে ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে ও চাঁদপুর-২ মতলব উত্তর-দক্ষিন বিএনপির বর্তমান কর্ণধার ডঃ জালাল উদ্দিনের কাছে জমাও দিয়েছেন।

চাঁদপুর জেলায় করোনার প্রভাব নিয়ন্ত্রনে আসা মাত্রই আংশিক কমিটিকে পূনাঙ্গ কমিটিতে রূপান্তরিত করা হবে বলে দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে। সূত্র মতে, গত ২০১৬ সালের ১৪ই মার্চ চাঁদপুর জেলা বিএনপি নান্নু প্রধান ও ফজলুলহক ফজুল কমিটি  অনুমোদন করে দেন। তবে কমিটির চার বছর অতিবাহিত হলেও পৌর বিএনপর কমিটিকে শক্তিশালী বৃত্ত তৈরি করা সম্ভব হয়নি।

অনেকেই বলছেন দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যর্থতার কারণে তা সম্ভব হয়নি। তবে, অপর একটি সূত্র জানিয়েছে, গ্রুপের প্রভাব বিস্তার লাভ করার কারণে তা সম্ভব হয়নী। নতুন কমিটিতে যারা আলোচনার আছে, হয়তো আবারও বর্তমানে পৌর বিএনপির সভাপতি নান্নু প্রধানই হতে পারেন সভাপতি, আলোচনায় জোরালো ভাবে আছেন বদরুল আবেদীন খোকন,দীর্ঘ দিনের রাজনৈতিক অভিজ্ঞতা সম্পন্ শাহাজাহান সরদার।

সাধারন সম্পাদক হিসাবে আলোচনায় আছেন শক্তিশালী দু,প্রার্থী সাবেক যুবদল নেতা উজ্জ্বল ফরাজী ও জাহাঙ্গীর প্রধান তবে সব কিছুই নির্ভর করছে চাঁদপুর-২ মতলব উত্তর-দক্ষিন বিএনপির বর্তমান কর্ণধার ডঃ জালাল উদ্দিনের উপর।কোন সমজোতা না হলে হয়তো আবারও সাধরন সম্পাদক হিসাবে ফজলুল হক মিলন ফজলুই চলে আসতে পারে বলে মনে করেন অনেকেই।

সাংগঠনিক সম্পাদক হিসাবে আলোচনায় হয় তো আসতে পারে পরিছন্ন অবিজ্ঞ সাবেক ছাত্র নেতা নারায়ণগঞ্জ কলেজের সাবেক জিএস পরে সরকারী তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রছাত্রী সংসদের এজিএস আবুল মন্সুর আবদুল হালিম। সবকিছু ঠিকটাক থাকলে কমিটি ঘোষণা  হতে পারে যে কোনো দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here