হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে কর্মহীন শতাধিক পরিবারের মাঝে ৫’শ হাঁস প্রদান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সৈয়দ সুমন হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জে হাওর অঞ্চলের কর্মহীন শতাধিক পরিবারকে স্বাবলম্বি করতে ৫’শ হাঁস প্রদান করেছে জেলা প্রশাসন। বুধবার দুপুরে নিমতলা প্রাঙ্গনে ১ শ’ পরিবারে ৫টি করে হাঁস প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

কোভিট –১৯ পরিস্থিতিতে কর্মহীন দরিদ্র পরিবারকে স্বাবলম্বি করতে হাঁস প্রদানের উদ্যোগ গ্রহণ করে জেলা প্রশাসন। প্রত্যেক পরিবারকে ৫টি করে হাঁস দেয়া হয়। যারা এসব হাঁস ভালভাবে লালন-পালন করবে তাদেরকে ১টি করে ছাগল প্রদানেরও ঘোষণা দেয়া হয়। হাঁস বিতরণের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার, এনডিসি প্রতিক মন্ডল প্রমূখ।

পর্যায়ক্রমে আরো পরিবারে হাঁস প্রদান করা হবে বলে জানায় জেলা প্রশাসন। এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, করেনাকালে মানুষের আয় বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর নানা উদ্যোগ গ্রহণ করেছেন। এর মধ্যে পতিত কৃষি জমি চাষ করা ও হাঁস, মূরগীসহ গবাদি পশু লালন-পালন অন্যতম।

এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা এ হাঁস প্রদানের উদ্যোগ গ্রহণ করেছি। এসব হাঁসের ডিম হাওরাঞ্চলের শিশুদের পুস্টির চাহিদা পূরণ করবে। পাশাপাশি তাদেরকে স্বাবলম্বি করতে সাহায্য করবে। যারা এসব হাঁস যত্নের সাথে পালন করবে তাদেরকে পরবর্তীতে ছাগলসহ বড় ধরণের সহযোগিতা প্রদান করা হবে।

সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম জানান, হাওরাঞ্চলের দরিদ্র পরিবারগুলোকে স্বনির্ভর করতে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। জেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা পরিষদের পক্ষ থেকেও গ্রামাঞ্চলের দরিদ্র পরিবারগুলোকে হাঁস ও অন্যান্য সহযোগিতা প্রদান করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here