মতলবে মুজিব শতবর্ষ উপলক্ষে ছেংগারচর পৌর যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: “মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” মুজিব শতবর্ষে মাননীয়  প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় চাঁপদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুলের পরামর্শে এবং মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর  আওয়ামী যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি -২০২০ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৯ জুন) সকালে মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল সরকারি উচ্চ  বিদ্যালয় প্রাঙ্গনে ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ আবুল হোসেন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জামান সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন,ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ মুন্সী,ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ডের সাবেক সকাউন্সিলর মোঃ শাহনূর বেপারী, ছেংগারচর পৌরসভার ৪নং  ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাদাত হোসেন খোকন ঢালী, ছেংগারচর পৌর  শ্রমিকলীগের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সরকার, পৌর যুবলীগ নেতা মোঃ  ওমর খান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি ও পৌর যুবলীগ নেতা  মাহাবুব আলম বাবু, পৌর যুবলীগ নেতা ফয়েজ আহম্মেদ ফাঁকা, মোঃ ইসমাইল হোসেন প্রধান,মোঃ শাহিন আলম প্রধান (মাস্টার), মোঃ হাসান  সরকার প্রমূখ।

ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জামান সরকার  বলেন,‘করোনা প্রাদুর্ভাবেও দেশের চলমান উন্নয়ন কার্যক্রম থেমে নেই।  রাস্তাঘাট নির্মাণসহ সকল উন্নয়নের কাজ নিজ গতীতেই চলছে। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে মতলব উত্তর উপজেলায়  ছেংগারচর পৌরসভায় এই কর্মসূচির অংশ হিসেবে ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় “মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্দেশনার আওতায় চাঁপদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুলের পরামর্শে  মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে ছেংগারচর পৌরসভায় এ বৃক্ষরোপন  কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

মোঃ জামান সরকার আরও বলেন, পর্যায়ক্রমে পৌর এলাকার বিভিন্ন এলকায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হবে। স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনযাপনে পরিবেশের ভারসাম্য রক্ষা জরুরি। আর ভারসাম্যপূর্ণ ও দূষণমুক্ত পরিবেশ  তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা বৃক্ষের। বৃক্ষ শুধু পরিবেশ রক্ষার জন্যই নয়; বরং ধর্মীয় কারণেও মানুষের বৃক্ষরোপণ করতে হবে।’ প্রকল্পটি বাস্তবায়ন হলে  ছেংগারচর পৌরসভা সবুজে ভরে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here