গণভবনের পরিচ্ছন্নতাকর্মী মতলবের মোসলেম উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন

0
গণভবনের পরিচ্ছন্নতাকর্মী মতলব উত্তরের মোসলে উদ্দিন বেপারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামালঃ গণভবনের পরিচ্ছন্নতাকর্মী চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ফরিদকান্দি গ্রামের মোসলেম উদ্দিন বেপারী প্রাণঘাতি করোনায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর। তার বাবার নাম হাসমত বেপারী।

শুক্রবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের সময় তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ফরিদকান্দিও নিজ বাড়িতে সে মারা যান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনায় আক্রন্ত হয়ে মারা যাওয়া মোসলেম উদ্দিন বেপারী গণভবনের একজন পরিচ্ছন্নতাকর্মী হিসেবে চাকুরী করেন। গত প্রায় ২২ মে করোনার উপসর্গ নিয়ে (জ¦ও,সর্দি,কাশি ও শ^াসকষ্ট নিয়ে) করোনার নমুনা দেন ঢাকায়। তার একদিন পরে করোনার রিপোর্ট পজিটিভ আসে। তার শরীরের অবস্থা খারাপ পর্যায়ে ছিলো, শ্বাসকষ্ট বেশি ছিলো। এরপর সে হাসপাতালে ভর্তি না হয়ে (জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট) নিয়ে করোনা পজিটিভ নিয়েই তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার বরুকান্দি আসে।

বিষয়টি জানতে পেরে গত ২৬ মে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গণভবনের পরিচ্ছন্নতাকর্মী মোসলেম উদ্দিন বেপারীকে তার বাড়িতেই আইসলেসানে রাখা হয়েছিলো। আইসলেশানে থাকা অবস্থায় তার অবস্থা আশঙ্কা জনক হলে তাকে ঢাকা নিয়ে যাওয়ার পথে শুক্রবার (২৯ মে) সন্ধ্যায় ৭টা ১০ মিনিটের সময় তিনি মারা যান। সংক্রমন বিধি মেনে তার মরদেহ দাফনের প্রস্তÍুুতি চলছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

সুলতানবাদ ইউপি চেয়ারম্যান মঞ্জুৃর মোর্শেদ স্বপন জানান, উপজেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক আমি এবং মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধার নেতৃত্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত মোসলেম উদ্দিন বেপারকে বৃহস্পতিবার আপ্রান চেষ্টা চালানো হয়েছিলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য। কিন্তÍু তিনি যেতে রাজি হননি। তখন তার বাড়ি উপজেলা প্রশান থেকে লকডাউন ঘোষণা করে।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও ওসি নাসির উদ্দিন মৃধার নির্দেশনায় আমি আমার ব্যাক্তিগতভাবে লকডাউন হওয়া করোনায় মৃত মোসলেম উদ্দিন বেপারীর জন্য প্রয়োজনীয় যাবতীয় খাদ্যসামগ্রী তার বাড়িতে নিশ্চিত করি। আজকে সে মারা যায়। আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করছি। তার দাফনের প্রস্তÍুতি চলছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতা নিয়ে স্বাস্থ্য বিধি মেনেই তাকে দাফনের ব্যবস্থা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here