মতলব উত্তরে মিনহাজ উদ্দিন খানের উদ্যোগে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর ও জহিরাবাদ ইউনিয়নে কর্মহীন দরিদ্র,অসহায় ও দুস্থদের মাঝে চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খানের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৫ মে) উপজেলার এখলাছপুর ও জহিরাবাদ ইউনিয়নে জনপ্রতিনিধি ও আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগ অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মী ও তার পরিবারের সদস্যদের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী জেলা পরিষদেও পক্ষ থেকে এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে করোনার কারনে কর্মহীন হয়ে পড়া প্রায় ২’শতাধিক পরিবারের মাঝে এসব ত্রান বিতরন করেন।  উপহার সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি ছোলা ও ১ টি সাবান।

এ সময় চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান মুঠোফুনে বলেন, করোনার কারনে সাধারন মানুষ দীর্ঘ্যদিন কর্মহীন হয়ে আছে। তাদের দৈনন্দিন খাওয়া দাওয়ায় খুবই সমস্যা হচ্ছে। তাই চাঁদপুর জেলা পরিষদের পক্ষ থেকে এবং আমার ব্যাক্তিগত পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আধুনিক মতলবের রুপকার সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দেশনায় এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক চৌধুরী মাহি’র পরামর্শে মতলব উত্তর উপজেলায় কর্মহীন ভাইদের জন্য সামান্য উপহার। তবে এ সমস্যা আরো কিছুদিন থাকলে অসহায় মানুষদের পাশে খাদ্য সামগ্রী নিয়ে আবারো উপস্থিত হবো ইনশাআল্লাহ।

চাঁদপুর জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খান আরো বলেন, সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক চৌধুরী মাহির সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় চাঁদপুর-২ আসন (মতলব উত্তর-দক্ষিণ) উপজেলায় সকল ইউনিয়ন এবং পৌরসভার ১০ হাজার অসহায়,কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর রমজানের উপহার বিতরণের দ্বিতীয় ধাপের কার্যক্রম চলছে।

যাতে করে মতলবের একজন মানুষকেও না খেয়ে মরতে না হয়। তারই ধারাবাহিকতায় আজকে আমাদেল এখলাছপুর ও জহিরাবাদ ইউনিয়নে প্রায় ২ শতাধিক কর্মহীন দরিদ্র অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জেলা পরিষদের সৌজন্যে জেলা পরিষদ থেকে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর নির্দেশনায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। যত দিন করোনার প্রভাব থাকবে, ততদিনই এ খাদ্যসামগ্রী বিতরণ অব্যহত থাকবে।

মিনহাজ উদ্দিন খান আরো বলেন, আপনার সকলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আধুনক মতলবের রুপকার সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এবং তাঁর পরিবারের সকলের জন্য দোয়া করবেন। প্রিয় চৌধুরী পরিবার যতদিন থাকবে, ততো দিন মতলবের মানুষ না খেয়ে থাকবেনা। সবার কাছে একটিই অনুরোধ আপনারা ঘরে থাকুন। আমরা আপনার ঘরে খাবার পৌঁছে দিবো। নিজেরা ঘরে থাকুন, অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসমগ্রী পৌঁছে দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন,এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি শাহজাহান সরদার, মোঃ খোরশেদ আলম ভুইয়া, এখলাছপুর ইউপি সদস্য জসিম উদ্দিন, আনোয়ার হোসেন, আ’লীগ নেতা আরিফ হোসেন প্রধান, আঃ সাত্তার বাদশা সেকুল বাদশা), ইউনিয়ন যুবলীগ নেতা কামাল সরদার, ফকরুল ইসলাম, মোঃ মনির হোসেন প্রধান, স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি বিল্লাল হোসেন প্রধানসহ বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here