চাঁদপুর মতলব উত্তরে বাহেরচরে সন্ত্রাসীদের হামলায় বাড়ি ঘরে ভাঙচুর-লুটপাট,আহত ৮

0
চাঁদপুর মতলব উত্তরে বাহেরচরে সন্ত্রাসীদের হামলায় বাড়ি ঘরে ভাঙচুর-লুটপাট,আহত ৮

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নের বাহেরচরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় ব্যাপক ভাংচুর, লুটপাট হয়েছে। এতে ওই চরের ৪০টি পরিবারের অর্ধ শতাধিক ঘর ভাংচুরের অভিযোগে পাওয়া গেছে।ঘরে থাকা আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে নিয়েছে বলে ভূক্তভোগীরা জানায়। এতে ৮ জন গুরুতর আহত হয়েছেন। আহতরা মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

উল্লেখ্য বাহেরচর একটি বিচ্ছিন্ন চরাঞ্চল।এটি মেঘনা নদীর পশ্চিম পাড়ে অবস্থিত। জানা গেছে, দীর্ঘ দিন ধরে উপজেলার মোহনপুর ইউনিয়নের বাহেরচর গ্রামের ইউপি সদস্য শাহাদাত হোসেন ও মুক্তার হোসেন এবং চরওয়েস্টার গ্রামের অপর ইউপি সদস্য মো. হুমায়ুন খালাশী ও তার স্বজনদের সঙ্গে জমিজমা, টাকা-পয়সার লেনদেন ও এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে।

কয়েকদিন আগে শাহাদাত হোসেন ও মো. হুমায়ুন খালাশীর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। ওই হামলার জেরে রোববার ভোর রাতে ইউপি সদস্য হুমায়ুন খালাশীর মেয়ের জামাই এখলাশপুর ইউনিয়নের বোরোচর গ্রামের ছিদ্দিক বকাউল তার সহযোগী খবির হোসেন ও শিপন মিয়াসহ দেড় শতাধিক লোক নিয়ে বাহেরচর গ্রামে যায়। সেখানে ককটেল ফুটিয়ে আতঙ্ক সৃষ্টি করে পিস্তল, লাঠিসোঁটা ও অন্যান্য দেশি অস্ত্র নিয়ে ইউপি সদস্য শাহাদাত হোসেনের বাড়িঘর, তার স্বজন, প্রতিবেশি ও গ্রামবাসীর ওপর হামলা চালায়।

সন্ত্রাসীরা হামলা চালিয়ে শাহাদাত হোসেন মেম্বার এবং তার ভাই মুক্তার হোসেন, আবির বেপারি, শামসুদ্দিন, চাঁন মিয়া, মনোয়ার শেখ, রফিক বকাউল, আলমগীর বেপারি, মামুন দেওয়ান, জাহাঙ্গীর মিয়া, কাদির মজুমদার, বিল্লাল হোসেন, সফিকুর রহমান ,মেজু বেপারি ও জসিম খান’সহ মোট ৪০ ব্যক্তির (৪০ পরিবার) অর্ধ শতাধিক বসতঘর ও আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় তারা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ আরও অনেক মালামাল লুট করে পালিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

তাদের হামলায় আহতরা হলেন,বাহেরচর গ্রামের মোখলেছ গাজীর ছেলে কবির হোসেন (৩৪), মৃত. সিরাজুল ইসলাম খার ছেলে জামাল হোসেন (৪৫), শাহজাহান দেওয়ানের খোকন মিয়া (৩৫), সিরাজুদ্দীনের ছেলে রবিন (২৩), তুজুম আলী চোকদারের ছেলে শামসুদ্দিন (৩৩), মনোয়ার শেখের ছেলে জাকারিয়া (১৭), মনির হোসেনের ছেলে মো. রাজু ১৭) ইউপি সদস্য শাহাদাত হোসেনের স্ত্রী সীমা বেগম (৩০) ও জসিম উদ্দিনের স্ত্রী কোহিনুর বেগম (৩৮)।

রোববার (১৭মে)সকালে আহতদের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে প্রথম আটজন শাহাদাত হোসেনের লোক। ঘটনার পর বাহেরচরে পুলিশ মোতায়েন করা হলেও ভয়ে ওই এলাকার শতাধিক নারী ও শিশু এলাকা ছেড়ে চলে গেছে। ইউপি সদস্য শাহাদাত হোসেন গনমাধ্যম কর্মীদের জানান, হুমায়ুন খালাসী, বোরচরের সিদ্দিক বকাউল, শিপন খাঁর নেতৃত্বে আমাদের বাড়িঘরে হামলা চালায়। আবারো হামলার আশঙ্কা করছি। চরে শান্তির লক্ষ্যে একটি পুলিশ ফাঁড়ির প্রয়োজন।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা জানান, থানার এসআই মো. মহিউদ্দিনের নেতৃত্বে ২০-২৫ জন পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় এখনো মামলা হয়নি। মামলা হলে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here