ছেংগারচর পৌরসভায় ঠিকাদার আলাউদ্দিন ইমাম ও কর্মহীনদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

0
ছেংগারচর পৌরসভায় ঠিকাদার আলাউদ্দিন ইমাম ও কর্মহীনদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃকামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: চাঁদপুরের মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ডের করোনা ভাইরাসের প্রভাবে লকডাউনে কর্মহীন, দুস্থ, অসহায় মানুষের মাঝে এবং অত্র ওয়ার্ডের মসজিদের ইমামদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছেংগারচর পৌরসভার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও ঠিকাদার মোঃ আলাউদ্দিন প্রধান তাঁর নিজস্ব অর্থায়নে ৮নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদের ইমাম ও ৪ শতাধিক পরিবারকে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার (১৭মে) সকালে ছেংগারচর পৌরসভার নবাবনগর সরকারি প্রাথমিক বিদ্যারয় প্রাঙ্গণে ছেংগারচর পৌরসভার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও ঠিকাদার মোঃ আলাউদ্দিন প্রধান উপস্থিত থেকে এ ঈদসামগ্রী ও খাদ্যসহায়তা প্রদান করেন। তিনি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল এর নির্দেশ পৌরসভার ৯টি ওয়ার্ডে এ ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র-১ ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আঃ মান্নান বেপারী। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ আলমগীর হোসেন সরকার, মফিজুল ইসলাম মোহন সরকার, মোঃ শেখ ফরিদ বেপারী, পৌর আ’লীগ নেতা মোঃ শাহআলম মিয়াজী, মোঃ মাহবুবুল হক সরকার,সমাজসেবক নূর হোসেন প্রধান, মোঃ হারুন-অর-রশিদ, মাহফুজ সিকদার,দুলাল মিয়া প্রমূখ।

এসময় ছেংগারচর পৌরসভার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও ঠিকাদার মোঃ আলাউদ্দিন প্রধান জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল এর পক্ষ থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে অসহায়, কর্মহীন হতদরিদ্র পরিবারের প্রত্যেককে পোলাউ চাল, মশুর ডাল, বুটের ডাল, তেল, চিনি, সেমাই (তিন ধরনের), লবন, সাগু, খুরমা খেজুর, কিচমিচ, এলাচ, দারু-চিনি, লবঙ্গ, তেজপাতা’সহ ঈদ সামগ্রী দেয়া হয়েছে।

এসময় ছেংগারচর পৌরসভার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ঠিকাদার মো. আলাউদ্দিন প্রধান বলেন, করোনার প্রভাবে আমাদের এলাকার অসংখ্য নারী-পুরুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়া এসব অসহায় দারিদ্র মানুষের কথা চিন্তা করেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিান ও আমাদের চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুলের নির্দেশনায় ছেংগারচর পৌরসভাসহ উপজেলার বিভিন্ন এলাকায় আমার নিজস্ব (ব্যাক্তিগত) অর্থায়নে পৌর এলাকার বকার হয়ে পড়া চালক, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে এবং পৌর এলাকার মসজিদের ইমামসাহেব, মাদ্রাসা, এতিমখানায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। যত দিন করোনার প্রভাব থাকবে, ততদিনই এ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

আলাউদ্দিন প্রধান কর্মহীন হয়ে পড়া এসব অসহায় দারিদ্র মানুষের উদ্দেশ্যে আরো বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা প্রধানমন্ত্রী ও আমাদের সাংসদ অ্যাড. নুরুল আমিন রুহুলের নির্দেশ মেনে চলুন। নিজেরা ঘরে থাকুন, অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসমগ্রী পৌঁছে দেওয়া হবে। যতদিন পর্যন্ত এই সঙ্কট থাকবে ততদিন আমাদের সংসদ সদস্য, আওয়ামী লীগ এবং আমরা আপনাদের পাশে আছি।

আজকের এ খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে আমাদের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুল (এমপি সাহেব) থাকার কথা ছিলো। সরকারি কাজে ব্যস্ত থাকায় তিনি উপস্থিত হতে পারেননি। আপনারা আমার জন্য জন্য দোয়া করবেন আমি আপনাদের পাশে থেকে সেবা করে যেতে পারি। সেই সাথে আমাদের আমাদের চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুলের সজন্য দোয়া করবেন। তিনি মতলবের মানুষের কল্যানের জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here