ভোলার চরফ্যাসনে জ্বর সর্দি কাশি নিয়ে শিশুর মৃত্যুঃ করোনা আতঙ্কে জনশূন্য এলাকা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন ভোলা প্রতিনিধি॥ ভোলার চরফ্যাসনে জ্বর সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে স্বাধনা(৪) নামের শিশুর মৃত্যুও খবর পাওয়া গেছে। শুক্রবার সকালে বরিশাল শেবাচিমে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার শরীরে করোনা উপসর্গ নিয়ে শিশু মৃত্যু হয়েছে এই আতংকে চরফ্যাসন উপজেলার নজরুলনগর ইউনিয়নের উত্তর চরকলমী গ্রাম শূন্য হয়ে পরেছে। করোনা উপসর্গ নিয়ে শিশুর মৃত্যু ঘটনায় ওই গ্রামকে লকডাউন করার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

নিহত শিশু চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানার নজরুলনগর ইউনিয়নের উত্তর চরকলমি গ্রামের রুবেল মিয়ার মেয়ে।নাম পরিচয় গোপন রাখার শর্তে ইউনিয়ন স্বাস্থ্য কর্মীরা জানান,শিশু স্বাধনা কয়েকদিন ধরে জ্বর সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলো। প্রাথমিক ভাবে তার চিকিৎসা চলছিলো। বৃহস্পতিবার শিশুটির অবস্থার অবনতি দেখে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে রেফার করেন। তবে শিশুটির অবস্থা আসংখ্যাজনক হওয়ায় তার পরিবার শিশুটিকে বৃহস্পতিবার ভোলা সদর হাসপাতালে ভর্তি করান। ভোলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বৃহস্পতিবার বিকালে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে পাঠান। বরিশাল নেয়ার পর শেবাচিমে শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন সেখানেই তার মৃত্যু হয়েছে।

জ্বর সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত শিশুটির মৃত্যু খবরে তার গ্রাম নজরুলনগর ইউনিয়নের চরকলমী গ্রামে করোনা আতংকে ঐ এলাকা জনশূন্য হয়ে পরে। সম্প্রতি সময়ে শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের কলেরহাটা এলাকায় জ্বর সদি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সুমন(১৪) নামের এক কিশোরের মৃত্যুর হয়েছে। যদিও ওই মৃত্যু ঘটনাকে চরফ্যাসন হাসাপাতালের চিকিৎসক টিএইচও ডাঃ শোভন বসাক করোনা আক্রান্ত সন্দেহ নয় বলে দাবি করেছেন। স্থানীয় ইউপি সদস্য রিয়াদ বিশ্বাস জানান, শিশুটি মৃত্যু খবরে ওই গ্রাম জনশূন্য হয়ে পরেছে।করোনা আতংক বিরাজ করছে পুরো এলাকায়। শুক্রবার দুপুরে শিশুটির জানাজা সম্পন্ন হয়েছে। ভয়ে আতংকে জানাজা পরতে আসেনি এলাকাবাসী।

৪ জন লোক নিয়ে শিশুর জানাজা সম্পন্ন হয়েছে।  চরফ্যাসন হাসপাতলের টিএইচও ডাঃ শোভন বসাক জানান, গত বৃহস্পতিবার জ্বর সর্দিতে আক্রান্ত শিশুটি চরফ্যাসন হাসপাতালে আনা হলে তাকে ভর্তি করানো হয়। ভর্তির দুই ঘন্টা পরে করোনার উপসর্গ সন্দেহ না হওয়ায় তাকে বরিশাল শেবাচিমে রেফার করা হয়েছে। চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার  মোহাম্মদ রুহুল আমিন জানান, শিশুটির মৃত্যুর খবর শুনেছি। হাসপাতালের টিএইচও ডাঃ শোভন বসাক আমাকে জানিয়েছেন শিশুটি করোনা আক্রান্ত নয়। যেহেতু করোনা আক্রান্ত নয় সেজন্য ওই গ্রামকে লকডাউন করাও যাচ্ছেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here