ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর পুনর্মিলনী অনুষ্ঠিত।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  কামাল হোসেন খান ঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ
বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান শুক্রবার ২৮ ফেব্রুয়ারি উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। ’’বন্ধু হয়ে পাশে দাঁড়াবো আজীবন’’ এই প্রত্যাশায় ’’বন্ধুত্বের বন্ধনে আজীবন’’ এই শ্লোগানে এসএসসি ব্যাচ-১৯৯৫ ব্যাচ এর পুনর্মিলনী উপলক্ষে পিকনিকের আয়োজন করা হয় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে। অনেক দিন পর পুরনো বন্ধুদের ফের দেখা পেয়ে সবার চোখে মুখে ছিলো যেন আন্দের উচ্ছ্বাস উপজেলার ষাটনল পর্যটন কেন্দ্রে বন্ধুত্ব আজীবন এসএসসি ৯৫  ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থীদের সকাল থেকে পরন্ত বিকেল পর্যন্ত ষাটনল পর্যটন কেন্দ্রে বসে এক মিলনমেলা।

শুক্রবার সকাল ৯টার সময় নারায়নগঞ্জ থেকে নদী পথে ঢাকায় অবস্থানরত ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থী ষাটনল পর্যটনে তাদের ২৫ বছরের পুরনো  বন্ধুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। তারা সকাল পৌনে ১১টার সময় ষাটনল লঞ্চঘাট এসে পৌছে।
এরপরেই শরু হয়ে যায় পুরনো বন্ধুদের মিলনমেলা। অনেক দিন পর প্রাণের বিদ্যালয়ের প্রিয় বন্ধুদের সঙ্গে দেখা। ফের ফিরে এলো সেই আনন্দের মূহুর্ত। তাদের মনে পড়ে গেলো বিদ্যালয়ের স্মৃতি বিজরিত পুরনো দিনগুলোর কথা। তাইতো ভোরের সূর্য উদিত হতেই এলাকায় থাকা এবং ঢাকাসহ বিভিন্ন স্থানে অবস্থানরত প্রাক্তন শিক্ষার্থীরা ষাটনল পর্যটন কেন্দ্রে ছুটে আসেন। অনেক দিন পর স্কুল জীবনের পুরনো সহপাঠিদের কাছে পেয়ে তাদের চোখে-মুখে ছিলো আনন্দের ঝিলিক। আনন্দে উদ্বেলিত ছিলো সবাই।

আর একটি বার আয়রে সখা,প্রাণের মাঝে আয় এই আহবানে ২৮ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে দিন[ তাদের প্রিয় বিদ্যালয়ের ’’বন্ধুত্ব আজীবন’’ এসএসসি ৯৫ ব্যাচ এর শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। তবে এ আনন্দে তারা তাদের প্রয়াত শিক্ষক ও বন্ধুমহল এসএসসি ৯৫ ব্যাচ এর যেসকল শিক্ষার্থীদেরকে হারিয়েছে তাদের কথা মনে করে অনেকে আবেগ-আপ্লুত হয়ে পড়েছেন। তাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপূর্বে অবশ্য পবিত্র কোরআন তেলোয়াত এর মাধ্যমে অনুষ্ঠানমালা শুরু করা হয়। এরপর সবার জন্য টি-শার্ট বিতরন। দুপুর সাড়ে ১২টার সময় পবিত্র জুম্মার নামাজের বিরতি টানা হয়। জুম্মা নামাজ শেষে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থী সিনিয়র সাংবাদিক কামাল হোসেন খানের সঞ্চালনায় শুরু হয় দীর্ঘ ২৫ বছরের পুরনো বন্ধুদের পরিচিতি পর্ব ও আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন,এসএসসি ৯৫ ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থী মোঃ জামান সরকার, মোঃ শফিকুল ইসলাম (শফিক), মোঃ মাহাবুব আলম বাবু, মোঃ সোহাগ পাটোয়ারী, নুরুলহুদা বাবু, মোঃ শাহিন সরকার, জিলানী সরকার, আবু হানিফ মিয়াজী, মনির হোসেন, মোহসিনা আক্তার হ্যাপি,রোকশানা আক্তার আলো, ভ্যালেন্টিনা খানম, রিক্তা আক্তার, আরিফ শিকদার, শরীফ হোসেন,এইচএম ফারুক, আঃ মান্নান খান,মোস্তফা,মনির মোল্লা, বেবী আক্তার,মনি, ডলি খানম, ইঞ্জি.মোঃ বোরহানউদ্দিন,শাহ-আলম,পারভেজ,সুজন,মানিক, মর্তুজা প্রমূখ।

এসময় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। সভায় আগামীতে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থীরা আরো বৃহৎ অনুষ্ঠানমালা এবং এ সংগঠনের অচিরেই কমিটি গঠন এবং কয়েকটি গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গৃহিত হয়। শেষে অনুষ্ঠানের সঞ্চালক ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ৯৫ এর প্রাক্তন শিক্ষার্থী উপজেলার সিনিয়র সাংবাদিক মোঃ কামাল হোসেন খান তাদের এসএসসি ৯৫ এর প্রাক্তন সকল শিক্ষার্থীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তাদের দিনব্যাপি অনুষ্ঠামালার সমাপ্তি ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here