আউলিয়াবাগ মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: মতলব উত্তর উপজেলার আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় মাদ্রাসা মিলনায়তনে বিদায়ী শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানেসভাপতিত্ব করেন, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ¦ মোঃ আলী আহম্মেদ প্রধান।

উপজেলার আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন,মাদ্রাসার প্রতিষ্ঠাতা, গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের (অবঃ) যুগ্ন-সচিব আল্লামা শায়েখ মমম ইব্রাহিম খলিল পীর সাহেব। আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার সহকারী সুপার মুফতি মাওলানা মোঃ তাওহিদুল ইসলাম এর সঞ্চালনায় দাখিল পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, শিক্ষাই হবে তোমাদের জীবনের সর্ব শ্রেষ্ঠ অর্জন।তোমাদেরকে সুশিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যানে আত্মনিয়োগ করতে হবে। একদিন তোমরাই হবে আগামী দিনের শ্রেষ্ঠ দেশ প্রেমিক ও সুনাগরিক। তোমাদের মাধ্যমেই জাতির ভাবমূর্তি সারাবিশ্বে উজ্জল হবে। এসময় তিনি আরো বলেন, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করে আসছে। এ মাদ্রাসার ভাল ফলাফলের ধারাবাহিকতা রক্ষায় তোমরাও ভাল ভাবে পড়া লেখা করে সুশিক্ষিত হওয়ার পাশাপাশি পিতা- মাতা, শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠান এর মুখ উজ্জল করবে। এসময় তিনি বলেন, জাতির বিকাশ ও উন্নয়নের জন্য শিক্ষার ভূমিকা অপরিহার্য।

মেধা বিকাশের মাধ্যমে একটি উন্নত জাতি গঠন করা সম্ভব।  উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস অত্র মাদ্রাসসার জন্য তারব্যক্তিগত তহবিল থেকে এক লক্ষ টাকা এবং মাদ্রাসার মেয়েদেরজন্য আলাদা ওয়াশরুম ও নামাজ পড়ার রুম করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এছাড়া মাদ্রাসাটি জেডেসি পরীক্ষা কেন্দ্র হওয়ায় চারদিতে বাউন্ডারী করার ঘোষণা দেন। এ মাদ্রাসাটি এমপিভুক্ত করার জন্য আমাদের সংসদ সদস্য অ্যাড.নুরুল আমিন রুহুল এমপির সহযোগিতা নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মাধ্যমে এমপিওভুক্ত করার কাজটি বাস্তবায়ন করা হবে। এ মাদ্রাসার যে সকল সমস্যা রয়েছে তাঅতিদ্রুত সংসদ সদস্য অ্যাড.ননুরুল আমিন রুহুল এমপির সহযোগীতা নিয়ে সমা ম ান করবোইনশাআল্লাহ।

তিনি আরও বলেন,আপনাদের এলাকার কৃতি সন্তান ও বিশিষ্টসমাজসেবক মাদ্রাসা পরিচালনা কমিািটর সভাপতি মোঃ আলী আহম্মদ ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের (অবঃ) যুগ্ন-সচিব আল্লামা শায়েখ ইব্রাহিম খলিল পীর সাহেব এর আন্তরিক প্রচেষ্টায় মাদ্রাসার সার্বিক উন্নতি হবে বলে আমি মনে করি।

উক্ত মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক মোঃ আইয়ুব আলী গাজী, বিশিষ্ট শিল্পপতি কাউছার আজম্মেদ ভুইয়া,আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার সাবেক সুপার আলহাজ¦ মাওলানা মোঃ এনামুল হক, বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা মোঃ মিজানুর রহমান সরকার, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ মোশারফ হোসাইন, ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন খোন ঢালী, অনলাইন নিউজ পোর্টাল ক্রাইমএ্যাকশন ২৪ ডটকম এর প্রকাশক ও সম্পাদক মোঃ বিল্পব সরকার, বীর মুক্তিযোদ্ধা আঃ হক মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মমম সিরামিক রেক কোম্পানীর মার্কেটিং ম্যানেজার মোঃ আবুল কালাম আজাদ, সাংবাদিক কামাল হোসেন খান, ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ছানাউল্লাহ সরকার, বিশিষ্ট সমাজ সেবক মোঃ লিটন সরকার, মোঃ হেলাল উদ্দিন মাস্টার, সহকারী মৌলভী এরশাদ হোসেন, সমাজ সেবক জুলফিকার আহম্মেদ, আঃ আজিজ খান,রসুলপুর হাজ¦ী চাঁনবক্স মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আতাউর রহমান প্রমূখ।

এসময় সহকারী মৌলভী মাওলানা মোঃ শাহ আলম, সহকারী শিক্ষক মোঃ আক্তার হোসেন খান, আক্তারুজ্জামান পাঠান, সহকারী শিক্ষিকা জেসমিন আক্তার, ফরিদা আক্তার, মোঃ কাউছার আলম, মমম মমমমম সহ এলাকার অৎিাবক ও মাদ্রাসসার ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। এ বছর আউলিয়াবাগ দাখিল মাদ্রাসা থেকে মোট ৩০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here