মতলব উত্তরে ঠাকুরচর সমাজবাসীর উদ্যোগে কবর বাসীদের স্মরণে ২০তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ খান মোহাম্মদ কামাল ঃ মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ডের উত্তর ঠাকুরচর সমাজবাসীর উদ্যোগে কবরবাসীদের মাগফেরাত কামনায় ২০তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাদ আছর হইতে মধ্যৗরাত পর্যন্ত চলে এ ওয়াজ ও দোয়ার মাহফিল। এতে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন, হযরত মাওলানা মুফতি মাহফুজুর রহমান জাবের কুয়াকাটা।

বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন আলহাজ¦ হযুরত মাওলানা হাফেজ মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী। এছাড়াও বহু ওলামায়ে কেরামগণ মাহফিলে তাশরিফ আনেন। উক্ত ওয়াজ দোয়ার মাহফিলে সভাপতিত্ব করেন, বিশিষ্ট সমাজ সেবক হাজ¦ী মোঃ শাফায়েত হোসেন মিয়াজী। মাহফিরটি পরিচালনা করেন, উত্তর ঠাকুরচর জামে মসজিদের পেশ ইমাম হযরত মাওলানা হাফেজ মোঃ শাহজাহান সিকদার ও মতলব উত্তর উপজেলা পরিষদ জামে মসজিদ এর পেশ ইমাম হাফেজ মোঃ আক্তার হোসাইন খান।

ওয়াজ দোয়ার মাহফিলে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ আলহাজ¦ ড.মোঃ আবু জাফর খান। বিমেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ নুরুল হক সরকার (সিআইডি)। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ শাহজাহান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মঞ্জুর আহম্মদ খান, আঃ আজিজ খান, মোঃ গোলাম হোসেন খান, মোঃ জাহাঙ্গীর আলম মুফতি, ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ নুরুল ইসলাম খান, ছেংগারচর পৌর যুবলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ওমর খান, মোঃ নাজমুল খান, মোঃ মিলন খান, সাংবাদিক কামাল হোসেন খান, ব্যবসায়ী মোঃ রেফায়েত উল্যাহ ঢালী, আজমল খান, আফজাল খান,মোঃ শাকিল খান, ওয়াশকুরুনী মুকুলখানসহ বিভিন্ন নেতৃবৃন্দ ও এলাকার যুব সমাজ।

মাহফিল শেষে দেশ ও মুসলিম উম্মার উন্নতি কামনায় মুনাজাত করা হয়। সোমাবার বাদ আছর থেকে মধ্যরাত পর্যন্ত মাহফিলে শত শত মুসল্লিগণ অংশগ্রহন করেন। মাহফিলে ব্যবস্থাপনায় ছিলেন, ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ডের উত্তর ঠাকুরচর সমাজবাসী. যুবসমাজ ও এলাকাবাসী। মাহফিল শেষে মোনাজাতে দেশবাসী ও মুসলিম উম্মাহর জন্য বিশেষভাবে দোয়া করা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here