চাঁদপুরে মা ইলিশ শিকারের দায়ে ৮ জনের বিরুদ্ধে কারাদন্ড

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন চাঁদপুর প্রতিনিধি:নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মা ইলিশ শিকার করার দায়ে ৪ জেলেকে ১ বছর করে করাদন্ড এবং ২ জেলেকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে অভিযানে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,কারাদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. দেলোয়ার (৪৮), আলী দেওয়ান (৫০), আনোয়ার হোসেন (২২), কাশেম (৫৫)। এদের সকলের বাড়ী সদর উপজেলার দেওয়ানকান্দি এলাকায়। জরিমানাপ্রাপ্ত জেলেরা হলেন-আক্তার হোসেন (২০) ও ইয়াকুব (১৯)। মতলব উত্তর উপজেলার নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) হাসিবুল ইসলাম জানান, শুক্রবার রাত আড়াইটায় মেঘনা-ধনাগোদা বেড়িবাঁধের মোহনপুর ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় ব্যাটারি চালিত অটো গাড়ি দিয়ে মা ইলিশ পাচারকালে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এরা হলেন, মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের দক্ষিণ নাউরীর মৃত: আব্দুল মজিদ প্রধানের ছেলে আইয়ুব নবী (৩০) একই ইউনিয়নের পূর্ব নাউরী গ্রামের দেলোয়ার হোসেন মোল্লার ছেলে (৩০)। তাদের কাছে থাকা ৩০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here