ভোলায় মা ইলিশ শিকারের অপরাধে ১৫জেলের কারাদন্ড।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন  ভোলা প্রতিনিধি॥ ভোলার মেঘনা তেঁতুলিয়া নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে ১৫ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা।

এ সময় জেলেদের কাছ থেকে প্রায় ২০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। বুধবার (১৬ অক্টোবর) সকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলা সদরের ইলিশা ও ভেদুরিয়ার মেঘনা-তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার সময় ১২ জন জেলেকে আটক করা হয়।  পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেনের আদালতের হাজির করা হলে আদালত প্রত্যেককে ১ বছর করে কারাদ- প্রদান করেন।  এছাড়াও চরফ্যাশন উপজেলার তেঁতুলিয়া নদী থেকে ৩ জেলেকে আটক করা হয়।

পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও চরফ্যাশন উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন  জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় ইলিশ শিকার,
বিক্রি, মজুদ, পরিবহন ও বাজারজাত করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here