ভোলায় জল ডাকাত বাহিনীর প্রধান জাকির অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার

0

প্রেসনিউজ২৪ডটকমঃকামরুজ্জামান শাহীন ভোলা প্রতিনিধি॥ ভোলার মেঘনার জেলে পল্লীগুলোর আতঙ্ক খুন ও অপহরনের নায়ক জলডাকাত বাহিনীর প্রধান কুখ্যাত জাকির উরফে ডাকু জাকির(৪০)কে দেশিয় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে কোস্টগার্ড দক্ষিণ জোন।

শুক্রবার(৪অক্টোবর) ভোর রাতে সদর উপজেলার পরানগঞ্জ বাজার এলাকার মেঘনা নদীর পার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কোস্টগার্ড জানান, জলডাকাত জাকির বাহিনী দীর্ঘ দিন যাবত মেঘনা নদীতে ডাকাতি পরিচালনা করে আসছে। সেই ধারাবাহিকতাই শুক্রবার ভোর রাতে মেঘনা নদীতে ডাকাতি করার জন্য প্রস্তুতি নিচ্ছিল, এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড দক্ষিণ একটি টিম পনগঞ্জ এলাকার মেঘনা নদীর কিনারে অভিযান চালায়।

এ সময় জলডাকাত বাহিনীর প্রধান জাকিরকে গ্রেপ্তার করতে পারলেও তার সহযোগীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে দেশিয় দুটি আগ্নেয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। পরে ডাকাত জাকিরকে ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার ও গোয়েন্দা কর্মকর্তাদেরকে নিয়ে এ অভিযান পরিচালনা করেন লেঃ ওয়াসিম।

জানাযায়, ইলিশ মাছের মৌসুম মেঘনা চ্যানেল দিয়ে হাতিয়া সন্দীপ থেকে মাছ নিয়ে ঢাকায় যাওয়া ট্রলার লুট করা এবং মাছ ঘাট দখলই ছিল এদের প্রধান কাজ। অন্য সময়ে জেলেদের অপহরন করে মুক্তিপন আদায় করে এই দস্যু নেতা জাকির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here