মতলব উত্তরের ৫৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের নগদ অনুদান প্রদান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন : মতলব উত্তরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ৫৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের নগদ অনুদান প্রদান করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সততা সংঘের মাধ্যমে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতাসহ অন্যান্য প্রতিযোগিতা উদযাপনের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন কুমিল্লা অঞ্চল এই নগদ অর্থ প্রদান করেন।

বুধবার বেলা দুইটায় উপজেলা সভা কক্ষে নগদ অনুদান প্রদান পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খানের সভাপতিত্বে এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) সুভাসিশ ঘোষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক রাফি মোহাম্মদ নাজমুস শাহাদাত এবং প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডঃ কাজী হাসেম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ছেংগারচর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবুল বাশার, নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম তাজুল ইসলাম, দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিদর্শক মোফাজ্জল হায়দার।

অনুষ্ঠানে উপজেলার ৫৫ টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের হাতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা সহ অন্যান্য প্রতিযোগিতা করার জন্য দুদকের পক্ষ থেকে প্রত্যেকটি প্রতিষ্ঠানকে নগদ ১হাজার ৯শ’ টাকা প্রদান করা হয়। এ উপজেলায় ইতিপূর্বেও ৩৮ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে নগদ ২ হাজার ২ শত টাকা করে অনুদান প্রদান করা হয়েছিল।

এছাড়াও সততা স্টোর তৈরীর জন্য ধারাবাহিক প্রক্রিয়া হিসাবে এবার উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয় কে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে নগদ ৩০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here