মেঘনা নদীতে কারেন্ট জালসহ ৭ জেলে আটক

0
মেঘনা নদীতে কারেন্ট জালসহ ৭ জেলে আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক ঃ মা ইলিশ রক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে কারেন্ট জালসহ ৭ জেলে আটক করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে দশানী এলাকায় মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় চন্দ্র দাস এবং মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি।

মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে মা ইলিশ আহরণ করায় তিন জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। ওর দিকে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে আরো তিন জেলেকে আটক করা হয়েছে। একজনকে মুচলেকা প্রদান করে অভিভাবকের কাছে জিম্মায় দেওয়া দেওয়া হয়েছে। আটককৃত জেলেরা হলেন, মতলব উত্তর উপজেলার দশানী গ্রামের নুর ইসলাম মিয়াজির ছেলে মো. কাউছার মিজি, মোহনপুর গ্রামের তাফাজ্জল হাওলাদারের ছেলে মো. নাসির উদ্দিন, মাইনউদ্দিনের ছেলে মো. রোমান বেপারি ও টিটু মিয়ার ছেলে কাজী ছিয়াম।

তাদের কাছ থেকে তিন হাজার মিটার কারেন্ট জাল ও ২৮শ’ হর্স পাওয়ারের একটি জেলে নৌকা জব্দ করা হয়।অপরদিকে নিয়মিত মামলায় তিনজন জেলেকে গ্রেফতার করা হয় তারা হলেন মুন্সিগঞ্জ সদরের জাজিরা গ্রামের শহিদুল ইসলামের ছেলে মিনাল হোসেন, একই এলাকার নুরুল ইসলামের ছেলে মো. জুয়েল, মোহাম্মদ শাহ আলমের ছেলে বিজয়। ভ্রাম্যমান আদালতে আটককৃত ৪ জেলের মধ্যে ৩ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড ও একজনকে মুশলেকা প্রদান করেন।

কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয় এবং নৌকা পুলিশের হেফাজতে রাখা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা। তিনি বলেন মা ইলিশ রক্ষায় সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here