দেশটাকে স্বাধীন করা হয়েছে প্রাণ ভরে মানুষ নিঃশ্বাস নিবো : পীর মাও. মোশতাক আহাম্মেদ ফয়েজী

0
দেশটাকে স্বাধীন করা হয়েছে প্রাণ ভরে মানুষ নিঃশ্বাস নিবো:  পীর মাও. মোশতাক আহাম্মেদ ফয়েজী

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব উত্তর ব্যুরো: নাগাইশ দরবার শরীফের পীর মাওলানা মোশতাক আহাম্মেদ ফয়েজী বলেন, বাংলাদেশে ১৮ কোটি মানুষের ভিতরে ডাক্তার, ইঞ্জিনিয়ার সহ অনেক মেধাবী আলেম আছে, কত বড় বড় মেধাবী লোক আছে, আওয়ামী ফ্যাসিবাদ সরকার বাংলাদেশের সংসদের ভিতরে কতগুলো নর্তকি ঢুকিয়ে সংসদটাকে অপবিত্র করে দিয়ে গেছেন।

তারা ১৫টি বছর মানুষের ঘুম হারাম করে দিয়েছিল, অনেক বাচ্চাগুলোকে এতিম করেছে, স্ত্রীকে বিধবা করেছে, মাকে সন্তানহারা করেছে। তারা মানুষের মর্যাদা বুঝে নাই। তারা মানুষ নামের কলঙ্ক। গত (৬ সেপ্টেম্বর) শুক্রবার দিবাগত রাতে মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুন্সিরকান্দি বড় পীর হযরত আব্দুল কাদির জিলানী (রহ.) হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠান উপলক্ষে ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, এদেশে মসজিদের ইমামগুলো সঠিকভাবে কথা বলতে পারেনি, কি কথা বলতে হবে তা মসজিদের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে আলোচনা করে কথা বলতে হবে। এই জন্য ১৯৭১ সালে হাজারো প্রানের বিনিময়ে ও মা বোনদের ইজ্জতের বিনিময়ে দেশ স্বাধীন করেনি দেশের মানুষ। দেশটাকে স্বাধীন করা হয়েছে প্রাণ ভরে মানুষ নিঃশ্বাস নিবে, মুক্ত আকাশে স্বাধীনভাবে মানুষ চলাফেরা করবে।

স্বাধীনতা কঠিন জিনিস, ফেরেশতাদের কোন স্বাধীনতা নেই, স্বাধীনতা রয়েছে শুধু মানুষের। এজন্য আল্লাহর কাছে মানুষের মূল্য অনেক বেশি। মহান রাব্বুল আল আমিন মানুষকে স্বাধীনতা দিয়ে পাঠিয়েছেন দুনিয়াতে। অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রফেসর ডা. মো. শামীম আহাম্মেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here