সুগন্ধি মেঘনা সংসদ গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে-মতলব উত্তর ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন

0
সুগন্ধি মেঘনা সংসদ গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে অনুষ্ঠিত,মতলব উত্তর ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুগন্ধি মেঘনা সংসদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে মতলব উত্তর ফুটবল একাডেমি। শুক্রবার (১২ জুলাই) বিকালে উপজেলার সটাকী বাজার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজ খেলার মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এতে মোঃ রবিন বেপারী পরিচালিত মতলব উত্তর ফুটবল একাডেমি ৩-১ গোলে ছেংগারচর বাজার আল আমিন ইঞ্জিনিয়ার মটরস একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় মতলব উত্তর ফুটবল একাডেমি । উপজেলার সুগন্ধি প্রবাসী ড্রীম সংঘ কতৃক আশোজিত ”খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে মাঠে চল” এই শ্লোগানে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সচেতনতায় ১৬ টি দল নিয়ে মেঘনা সংসদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুরু হয়।

যার শুভ উদ্বোধন করা হয় গত ৭ জুন জমকালো আয়োজনের মধ্য দিয়ে। এতে মোট ১৬টি দল অংশগ্রহণ করে। আজ শুক্রবার সন্ধ্যায় মেঘনা সংসদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন রনি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দজি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার ক্রীড়াবান্ধব সরকার।

বিএনপি সরকার আমলে ক্রীড়াকে অনেক পিছিয়ে নিয়ে গিয়েছিল এবং শিক্ষার্থীদের হাতে কলম ও খাতার পরিবর্তে অস্ত্র তুলে দিয়েছিল আ’লীগ সরকার রাষ্ট্র ক্ষমতা এসে বর্তমানে শিক্ষার্থী ও যুবসমাজকে ঐক্য করতে ওই অস্ত্র ও মাদকের পরিবর্তে বেট, ফুটবল তুলে ধ্বংসের হাত থেকে বাঁচিয়েছেন। চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক সফল মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে এই মতলব হবে মাদকমুক্ত ।

একই সাথে একটি আধুনিক স্মাট মতলব গড়ে তোলা হবে।এতে স্বাগত বক্তব্য রাখেন, মেঘনা সংসদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির মোঃ শরীফ হোসেন ও নিক্সন । সুগন্ধি গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মোঃ শাহ আলম ফকিরের সভাপতিত্বে ও পৌর যুবলীগ নেতা মোঃ কামরুজ্জামান কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. এাহমুদুল হাসান কাফি, মোহনপুর ইউপির চেয়ারম্যান চৌধুরী বাবুলের ছোট ছেলে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুহিবুল হক চৌধুরী সুমিত, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান।

মতলব উত্তর উপজেলা জাতীয় ছাত্রসমাজ এর সভাপতি অ্যাড. শামীমুল ইসলাম, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন,মতলব উত্তর ফুটবল একাডেমির মোঃ আবুল কালাম মাস্টার,২ নং ওয়ার্ড শাখার কাউন্সিলর মোঃ হারিছ খান, ৪ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল মুফতি প্রমূখ। খেলার সার্বিক দায়িত্বে ছিলেন, মোঃ শরীফ হোসেন, মোঃ এরফান, মোঃ ফয়েজ, মোঃ সুজন, জুলফিকার প্রমূখ।

উক্ত কোয়ার্টার ফাইনাল খেলাটি দেখার জন্য উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক সহস্রাধিক ফুটবল প্রেমি দর্শক খেলাটি উপভোগ করেন। ম্যাচ শেষে বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে পদক ও ট্রফি তুলে দেওয়া হয়। খেলার ধারা ভাষ্যকার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সাংবাদিক মোঃ কামাল হোসেন খান। এর আগে অতিথিবৃন্দ,ম্যাচ রেফারী ও দুই দলেরখেলোয়াড়দের সাথে নিয়ে মাঠে প্রবেশ করেন। পরে প্রথমে জাতীয় সংঙ্গীত পরিবেশনা পরে প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর প্রধান অতিথি ও বিশেষ  অতিথি খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এদিকে মতলব উত্তর ফুটবল একাডেমি বনাম আল আমিন ইঞ্জিনিয়রিং মটরস একাদশ মধ্যকার ফাইনাল খেলাটি প্রথমার্ধে খেলায় উভয় পক্ষের খেলোয়াড়রা খেলার নৈপুণ্যে দেখিয়ে কোন দল তাদের কাক্ষিত গোল করতে পারেনি। কিন্তু উভয়ের খেলা উপভোগ করতে পুরো মাঠ টানটান উত্তেজনা করে দর্শকরা। খেলার পুরো মাঠ দর্শকের ঁপুর হয়ে যায়।

দ্বিতীয়ার্ধ্রে খেলা শুর থেকে আক্রমণ পালটা আক্রমণের মধ্যে দিয়ে শুরু হয়। প্রথমে আল আমিন মটরস একাদশ ১-০ গোলে এগিয়ে যায়। এর কিছুক্ষন পরেই মতলব উত্তর ফুটবল একাডেমি গোল পরিষোদ করে। খেলার শেষ দিকে মতলব উত্তর ফুটবল একাডমে পর পর অঅরো দুটি গোল করে বিজয় নিশ্চিত করে। ফলে তারা ৩-১ গোলে জয় লাভ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here