ঘুর্ণিঝড় রিমাল এ ক্ষতিগ্রস্ত মতলব উত্তরের বেরীবাঁধ ব্লক দেবে যাওয়া স্থান পরিদর্শন করেন : এমপি মায়া চৌধুরী

0
ঘুর্ণিঝড় রিমাল এ ক্ষতিগ্রস্ত মতলব উত্তরের বেরীবাঁধ ব্লক দেবে যাওয়া স্থান পরিদর্শন করেন :  এমপি মায়া চৌধুরী

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ বৃহস্পতিবার (৩০মে) সন্ধ্যায় ঘুর্ণিঝড় রিমালে এ ক্ষতিগ্রস্ত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী এলাকা ও মোহনপু মেঘনা ধনাগোদা বেরীবাঁধ ব্লক দেবে যাওয়া স্থান পরিদর্শন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম । ঘুর্ণিঝড় রিমালে ও জলোচ্ছ্বাসে সারা দেশে লন্ডভন্ড হয়ে গছে।

মতলব উত্তরও এর প্রভাব পরেছে। চাঁদপুর ছিল ৯ নাম্বার মহা বিপদ সংকেত। ২৬ মে রবিবার সন্ধ্যা থেকে শুরু হয়েছে ঘুর্নিঝড় রেমালের তান্ডব। ২৭ মে সোমবার রাত ৯ টার দিকে পুরো শক্তি নিয়ে মতলব উত্তরে আঘাত আনতে শুরু করে। এই আঘাতে লন্ডভন্ড হয়ে উপজেলার বিভিন্ন স্থান। বিশেষ করে ক্ষয়ক্ষতি বেশি হয় নদী উপকূলীয় এলাকায়।

ঘূর্ণিঝড় রিমালের আঘাত ও জলোচ্ছ্বাসে লন্ডভন্ড মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের দশানী এলাকায় মেঘনা নদীর প্রবোল জলোচ্ছ্বাসে ও বাতাসে ভেঙে যায় বাবুল সরকারের ঘরবাড়ি ও দোকান। নদীতে বিলীন হয়ে গেছে তার ঘর ও দোকান। খোলা আকাশের নিছে বসবাস করছে তার পরিবার। এতে নিশ্ব: হয়ে মানবেতর জীবন যাপন করছে তার পরিবার। একই সাথে মতলব উত্তরের মেঘনা ধনাগোদা বেরীবাধ ব্লক দেবে যায়। বৃহস্পতিবার (৩০মে) মতলব উত্তর উপজেলার মাসিক আইনশৃঙ্খলা ও সাধারণ সভা শেষে তিনি দ্রুত ছুটে যান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে।

এসময় উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ মানিক মিয়া, উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা, মতলব উত্তর থানার ওসি আলমগীর হোসেন, মতলব উত্তরউপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর অঅলম হাওলাদার, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভা, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপির একান্ত সচিব মোঃ কামরুল হাসান মামুন প্রমূখ।

তিনি দ্রুত ক্ষ’তগ্রস্ত বেরীবাধ সংস্কার এবং দশানী ক্ষতিগ্রস্তলোকদের আর্থিক সহযোগিতার অঅশ্বাস প্রদান করেন।এসময় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, ঘূর্ণিঝড় রিমালকে দক্ষতার সঙ্গে মোকাবেলা করেছে সরকার। ঘূর্ণিঝড় রিমালকে অত্যন্ত দক্ষতা ও পরিকল্পনার সঙ্গে আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে মোকাবেলা করতে সক্ষম হয়েছি।

এ দুর্যোগে আমাদের বেড়িবাঁধগুলো বিশেষ বিশেষ জায়গায় নষ্ট হয়েছে। মানুষের ফষল, পুকুরের মাছ, গবাদি পশু,সহ হাজার হাজার কোটি টাকা নষ্ট হয়েছে।তিনি বলেন, সারা পৃথিবীতে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল হিসাবে বাংলাদেশের সুনাম রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগের সাথে সংশ্লিষ্ট সকল বিভাগকে ঐক্যবদ্ধ করে দুর্যোগ মন্ত্রণালয় রিমাল প্রতিরোধে কাজ করেছে।

আমি এ  মন্ত্রাণালয়ে দায়িত্বথাকালীন সময়ে সারা দেশে চষে বেড়িয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here